বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন

সভাপতির বিরুদ্ধে কোষাধক্ষের মামলা

সভাপতির বিরুদ্ধে কোষাধক্ষের মামলা

অনলাইন বিজ্ঞাপন

কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশন সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী’র বিরুদ্ধে ৪ লক্ষ ৮০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ এনে একই কমিটির কোষাধক্ষ ফরহাদুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারী) কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নম্বর-২ (সদর) আদালতে এ মামলা দায়ের করেন। অভিযোগ আমলে নিয়ে বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাং হেলাল উদ্দিন পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) কক্সবাজার এর পুলিশ সুপারকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে আদেশ দিয়েছেন।

বাদী’র আইনজীবী এডভোকেট রমিজ আহমেদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদীর দায়ের করা মামলার এজাহার সূত্র মতে -কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের গঠনতন্ত্র এর ১৮ ধারা অনুযায়ী এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ এর যৌথ স্বাক্ষরে ব্যাংক হিসাবের লেনদেন করার কথা রয়েছে। এসোসিয়েশন এর কার্যবিবরনীতে স্পষ্ট নির্দেশনা আছে।

কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ’কে বাদ দিয়ে এসোসিয়েশনের জাল কার্যবিবরনী তৈরি করে সভাপতি ফজলুল করিম সাঈদী এবং এসোসিয়েশন এর সদস্য রামু’র কাউয়ার খোপ ইউনিয়নের মৃত মোহাম্মদ আলী সওদাগরের পুত্র ছিদ্দিক আহমদ যৌথ স্বাক্ষর দিয়ে ‘কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশন’ নামীয় সাউথ ইস্ট ব্যাংক কক্সবাজার শাখার ০০২২১৩১০০০০১০২৩ নম্বর হিসাব থেকে গেল বছরের ১ জানুয়ারী ৪ লক্ষ ৮০ হাজার টাকা উত্তোলন করে। যা গঠনতন্ত্রের পরিপন্থী।

কার্যবিবরণী জাল ও টাকা উত্তোলনের বিষয় জেনে এসোসিয়েশন এর সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী এবং ছিদ্দিক আহমদকে এ বিষয়ে বাদী গত ৮ ডিসেম্বর লিগ্যাল নোটিশ দেয় উল্লেখ করেছেন। মামলায় ছিদ্দিক আহমদকে ২ নম্বর আসামী করা হয়েছে। প্রতারণা ও বিশ্বাস ভংঙ্গের অভিযোগে দন্ডবিধির ৪২০/৪০৬ ধারায় ফৌজদারী দরখাস্তটি দায়ের করা হয়। মামলায় ৪ জনকে স্বাক্ষী করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ফজলুল করিম সাঈদী বলেন, কমিটির সবাই মিলে লীগের ব্যয় হিসেব করা হয়েছে। এখানে টাকা আত্মসাতের প্রশ্নই আসে না। জেলা ফুটবল এসোসিয়েশনের নির্বাচনকে সামনে রেখে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তদন্ত করলেই অভিযোগ মিথ্যা প্রমাণ  হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM