বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

রামুতে সাত দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসবের উদ্বোধন

রামুতে সাত দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসবের উদ্বোধন

অনলাইন বিজ্ঞাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে রামুতে সাত দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসবের উদ্বোধন করা হয়েছে।

‘তোমার জন্ম হয়েছে বলেই আমরা পেয়েছি বাংলাদেশ’ এ শ্লোগানে সোমবার (১১ জানুয়ারি) বিকাল ৪টায় রামু স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু উৎসব’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ‘বঙ্গবন্ধু উৎসবে’ প্রথম দিনে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে সাত দিনের বর্ণাঢ্য আয়োজনের যাত্রা শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা। জাতির জনক। স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছর তিনি দেশ শাসনের সুযোগ পেয়েছিলেন।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অশেষ অবদানে আমরা বাংলাদেশ পেয়েছি। আজকের প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু গৌরবোজ্জ্বল ইতিহাস জানাতেই রামুতে ‘বঙ্গবন্ধু উৎসব’ আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক, সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিদিন বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হবে বিভিন্ন অনুষ্ঠান। ‘বঙ্গবন্ধু উৎসব’ মঞ্চে প্রতিদিন সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ইতিহাস উপস্থাপন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের কবিতা, ছড়া, গান, নাটক মঞ্চায়নে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM