বুধবার, ২৪ Jul ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

টেকনাফে ‍গুলিতে যুবক নিহত; পুলিশ ও পরিবারের বিপরীতমুখী বক্তব্য

টেকনাফে ‍গুলিতে যুবক নিহত; পুলিশ ও পরিবারের বিপরীতমুখী বক্তব্য

অনলাইন বিজ্ঞাপন

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে খোরশেদ আলম (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুলিশ ও ভোক্তভূগী পরিবারের বিপরীতমুখী বক্তব্য পাওয়া গেছে। মঙ্গলবার (৫ জানুয়ারি) রাত সাড়ে এগারোটার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মিঠাপানির ছড়া এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশের দাবি গ্রেফতার হওয়া মাদক মামলার আসামিকে ছিনিয়ে নেয়ার চেষ্টাকালে গুলিতে খোরশেদ আলমের মৃত্যু হয়। নিহতের পরিবারের দাবি অপহরণের খবর পেয়ে তারা খোরশেদকে রক্ষা করতে গেলে গাড়ি থেকে তাদের লক্ষ্য করে গুলি করে।
নিহত যুবক টেকনাফ সদর ইউনিয়ন মিঠাপানির ছড়া এলাকার গোলাম হোসেনের ছেলে।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, মঙ্গলবার রাতে টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়া এলাকা থেকে মাদক মামলাসহ ১১টি মামলার পলাতক আসামি শামসুল আলমকে গ্রেফতার করে পুলিশ। আটক আসামিকে নিয়ে থানায় ফেরার পথে মিঠাপানির ছড়া এলাকায় পৌঁছালে আসামির সহযোগীরা ব্যারিকেড দেয় এবং শামসুকে ছিনিয়ে নেওয়ার জন্য পুলিশের উপর গুলি বর্ষণ করে। এতে পুলিশের তিন সদস্য আহত এবং খোরশেদ আলম এক যুবক গুলিবিদ্ধ হয়ে মারা যায়। আহত তিন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
তিনি জানান, নিহত যুবকের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে। গ্রেফতার হওয়া শামসুল আলম একজন মাদক কারবারি।
তবে নিহত খোরশেদ আলমের ভাই নুরুল আলমের দাবি, তার ভাই শামসুল আলমকে কে বা কারা অপহরণ করে নিয়ে যাচ্ছে এমন খবরের ভিত্তিতে ভাইকে রক্ষা করার জন্য তারা ঘটনাস্থলে যান। তখন একটি সিএনজি অটোরিকশার ভেতর থেকে গুলি চালালে তার ভাই খোরশেদ গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জাকারিয়া মাহমুদ জানান, রাতে গুলিবিদ্ধ এক যুবককে হাসপাতালে নিয়ে আসে পুলিশ। তার বুকের বাম পাশে গুলির আঘাত চিহ্ন ছিল। হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে।
কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, কার গুলিতে খোরশেদ আলমের মৃত্যু হয়েছে তা এখনো নিশ্চিত নয় পুলিশ। ঘটনার পরপরই রাতে কক্সবাজার পুলিশ সুপার হাসানুজ্জামান টেকনাফে ছুটে যান এবং ঘটনাস্থল পরিদর্শন করেন।
গুলিতে নিহত যুবকের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM