শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

লন্ডনে খালেদা-তারেকের ওপর ‘ডিম হামলা’!

লন্ডনে খালেদা-তারেকের ওপর ‘ডিম হামলা’!

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স

লন্ডনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ওপর ‘ডিম হামলা’র ঘটনা ঘটেছে। হামলাকারীরা বিভিন্ন সংবাদমাধ্যমে একটি ভিডিও ফুটেজ পাঠিয়ে দাবি করছে, আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যার দায়ে সাবেক প্রধানমন্ত্রীর উপর এই ‘প্রতীকী ডিম হামলা’ চালানো হয়। তবে হামলাকারীরা নিজেদের পরিচয় গোপন করে কথা বলছেন সংবাদমাধ্যমগুলোর সঙ্গে। পরিচয় প্রকাশে অনিচ্ছুক হামলাকারীরা বাংলানিউজের কাছে দাবি করছেন, ‘আগুন সন্ত্রাস, মানুষ পুড়িয়ে হত্যার প্রতিবাদে ১০টি ডিম ছুঁড়ে খালেদার ওপর ‘প্রতীকী প্রতিশোধ’ নেওয়া হয়েছে।

তাদের দাবি, শপিং শেষে হেঁটে গাড়িতে ওঠার আগ মুহূর্তে খালেদা জিয়ার ওপর তারা ডিম ছুঁড়ে মারেন। নিক্ষিপ্ত ডিমের একটি সাবেক প্রধানমন্ত্রীর মুখে গিয়ে পড়ে। এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ।  কেন্দ্রীয় লন্ডনের একটি রাস্তায় এ হামলা চালানো হয় বলে দাবি করা হলেও ভিডিও ফুটেজে স্থান শনাক্ত করা সম্ভব হয়নি।

এ বিষয়ে লন্ডনের এক সাংবাদিক জানান, মঙ্গলবার রাত থেকেই বিষয়টি টক অব দ্য কমিউনিটিতে পরিণত হয়েছে। যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের সাথে তার কথা হয়েছে। তিনি ঘটনাটি পুরোপুরি অস্বীকার করেছেন। কয়সর বলেছেন, ভিডিও ফুটেজে একটি সাদা গাড়ি দেখানো হয়েছে। যুক্তরাজ্য বিএনপির শীর্ষ নেতাদের কারও এরকম কোনো সাদা গাড়ি নেই, যেটিতে খালেদা জিয়া চড়েছেন।

তিনি এটিকে আওয়ামী লীগের ‘প্রপাগান্ডা’ বলেও মন্তব্য করেন।

অজ্ঞাত পরিচয় হামলাকরীরা অবশ্য বলছেন, হামলার পর খালেদা যে গাড়িতে গিয়ে উঠেছেন সেটি ছিলো কালো রংয়ের। সাদা গাড়িতে ছিলেন ডিম ছুঁড়ে প্রতিশোধ গ্রহণকারী ৪ জন।

বুধবার স্থানীয় সময় দুপুরে লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সংবাদ সম্মেলনে বিষয়টির দৃষ্টি আকর্ষণ করা হয়।
উপদেষ্টা বলেন, এ ধরনের কর্মকাণ্ড আওয়ামী লীগ উৎসাহিত করে না। সংবাদ সম্মেলনে উপস্থিত যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফও বিষয়টি সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি। সূত্র..বাংলানিউজ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM