বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

রোহিঙ্গা ভোটার বাদ যাবে : নির্বাচন কমিশন সচিব

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-০৯-১৯ ১২:৩৫:৪০  

আলোকিত কক্সবাজার ডেক্স:

DSCN0051নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম বলেছেন, কৌশলে যে সব রোহিঙ্গা ভোটার তালিকায় অর্ন্তভূক্ত হয়েছে তার কিছু যাচাই-বাছাই করে বাদ দেয়া হয়েছে। আরো যারা আছে তা তদন্ত করে বাদ দেয়া হবে।
রোহিঙ্গা সমস্যাটি কেবল মানবিক সমস্যা নয় এটি একটি আর্ন্তজাতিক রাজনৈতিক সমস্যা বলে মন্তব্য করে তিনি বলেন, রোহিঙ্গা আশ্রয় প্রশয় দেয়া যাবে না। রোহিঙ্গারা এদেশের ভোটার তালিকায় অর্ন্তভুক্ত হওয়ার চেষ্টা করছে। আর সামন্য কিছু টাকার জন্য কিছু লোক তাদেরকে সহযোগীতা করছে। যা অত্যন্ত উদ্বেগজনক।
শনিবার বেলা ১১ টার দিকে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম -২০১৫ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম এসব কথা বলেন।
কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি বলেন, নির্বাচন কমিশনের জরিপমতে ২০১৫ সালের ভোটার তালিকা হালনাগাদে নতুন ভোটার হওয়ার কথা ২ দশমিক ৪৫ ভাগ তরুণ ও যুবকের। কিন্তু কক্সবাজারে এ হার প্রায় ৬ শতাংশের কাছাকাছি।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের আইডিইএ প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন। উপস্থিত ছিলেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) অনুপম সাহা , কক্সবাজার নির্বাচন কর্মকর্তা মেজবাহ উদ্দিন,কক্সবাজার ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালক ফাহমিদা বেগম সহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সরকারী গোয়েন্দা সংস্থার লোকজন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা