মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স

ওয়েস্ট ইন্ডিজের সামনে কলম্বো টেস্ট জয়ের টার্গেট ছিল ২৪৪ রানের। এর ২০ রান তৃতীয় দিনে করে রেখেছিল ১ উইকেট হারিয়ে। চতুর্থ দিন বৃষ্টিতে ভেসে গেছে। আর পঞ্চম ও শেষ দিনে তারা ১৭১ রানেই অল আউট হলো। ৭২ রানে এই ম্যাচ শেষ দিনের দুই সেশনেই জিতে নিল শ্রীলঙ্কা। ২ ম্যাচের সিরিজ তারা জিতলো ২-০তে। হোয়াইটওয়াশ করলো প্রতিপক্ষকে। টানা তিন টেস্ট সিরিজ হারার পর সিরিজ জয়ের মুখ দেখলো লঙ্কানরা। দেশের মাটিতেই শেষ দুই সিরিজ তারা হেরেছে ভারত ও পাকিস্তানের কাছে।

ড্যারেন ব্রাভো ও শাই হোপ মিলে দ্বিতীয় উইকেটে ৬০ রানের জুটি গড়েছিলেন। শাই হোপ ৩৫ রান করেছেন। এরপর ৬১ রানে বিদায় নিয়েছেন ব্রাভো। এটাই ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসের প্রথম ও দ্বিতীয় সর্বোচ্চ রান। মিডল অর্ডার দাঁড়াতেই পারেনি। দারুণ স্পিন বোলিংয়ে প্রতিপক্ষকে ছিন্ন বিচ্ছিন্ন করেছেন লঙ্কান বোলাররা।

মজার ব্যাপার হলো ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি হয়েছে দশম উইকেটে। ৩৩ রান এসেছে রোচ ও ওয়ারিক্যানের ব্যাটিংয়ে। ওয়ারিক্যান ২০ রানে অপরাজিত থেকেছেন। এটা ইনিংসের তৃতীয় সর্বোচ্চ। চতুর্থ সর্বোচ্চ ১৩ রান এসেছে রোচের ব্যাট থেকে। আর একজন মাত্র দুই অঙ্কের ফিগারে পৌঁছাতে পেরেছেন। দিনেশ রামদিন করেছেন ১০ রান। সব মিলিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যর্থতার কাব্যই লিখেছে ওয়েস্ট ইন্ডিজ।

আরো নির্দিষ্ট করে বলতে গেলে হেরাথ, সিরিওয়ার্দানা ও পেরেরা মিলে ক্যারবিয়ানদের দুঃখের গল্প লিখে দিয়েছেন। তারা তিনজন মিলে নিয়েছেন ৯ উইকেট। ১ উইকেট ধাম্মিকা প্রসাদের। ম্যান অব দ্য সিরিজ হওয়া হেরাথ নিয়েছেন ৪ উইকেট। আর ম্যান অব দ্য ম্যাচ হওয়া বাঁ হাতি স্পিনার সিরিওয়ার্দানের শিকার ৩ উইকেট। ১ উইকেট নিয়েছেন অফ স্পিনার দিলরুয়ান পেরেরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM