শনিবার, ১৫ Jun ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

৩ দেশের নাগরিকদের সতর্কভাবে চলাফেরার পরামর্শ

৩ দেশের নাগরিকদের সতর্কভাবে চলাফেরার পরামর্শ

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স

বাংলাদেশে বসবাসরত এবং বিভিন্ন কারণে ভ্রমণরত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়ার নাগরিকদের সতর্কভাবে চলাফেরা করার পরামর্শ দিয়েছে সংশ্লিষ্ট দেশগুলোর ঢাকা দূতাবাস।ঢাকায় গত ৩ অক্টোবর (শুক্রবার মধ্যরাত) আশুরার দিনে শিয়া সম্প্রদায়ের ধর্মীয় উৎসবে গ্রেনেড হামলার পর ওই তিন দেশের ঢাকা দূতাবাস তাদের নাগরিকদের জন্য সতর্কবার্তায় এই পরামর্শ দিয়েছে।

তবে ওই তিন দেশের কোনো নাগরিককে বাংলাদেশ ভ্রমণ করতে নিষেধ করা হয়নি। ঢাকার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়ার দূতাবাসের দেওয়া সতর্ক বার্তায় বলা হয়েছে, বাংলাদেশে বিদেশী এবং পশ্চিমা দেশের নাগরিকদের ওপর সন্ত্রাসী হামলা ঘটার বাস্তব এবং বিশ্বাসযোগ্য তথ্য রয়েছে। এ জন্য সকলকে সতর্কভাবে চলাফেরার পরামর্শ দেওয়া হচ্ছে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়াই ভাল। ভিড়, ঘনবসতিপূর্ণ অঞ্চল, যানজটসহ এই ধরনের এলাকা ব্যবহার না করাই ভাল। একই সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত ঘটনাপ্রবাহ নিয়ে অবগত থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্র তাদের ভ্রমণ বার্তায় বলেছে, মার্কিন নাগরিক ও তাদের পরিবারগুলোকে মোটরসাইকেল, বাইসাইকেল, রিকশাসহ পায়ে হেঁটে চলাচল পরিহার করতে পরামর্শ দেওয়া হচ্ছে। এ ছাড়া বিভিন্ন অনুষ্ঠানসহ আন্তর্জাতিক হোটেলগুলোতে কোনো জমায়েতে অংশগ্রহণ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM