শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

কোহলিকে টপকে আমলার রেকর্ড

কোহলিকে টপকে আমলার রেকর্ড

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকার ওপেনার হাশিম আমলা আরেকটি রেকর্ড গড়লেন। দ্রুততম ছয় হাজারি রানের ক্লাবে প্রবেশ করা আমলা ভারতের সহ-অধিনায়ক বিরাট কোহলিকে টপকে রেকর্ডটি গড়েছেন।

মুম্বাইয়ে ভারত-দ. আফ্রিকার মধ্যকার পঞ্চম ও শেষ ওয়ানডেতে প্রোটিয়াদের হয়ে ওপেনিংয়ে নেমে আমলা ওয়ানডেতে ছয় হাজারি রানের ক্লাবে প্রবেশ করেন। ১২৩ ইনিংসে তিনি এ মাইলফলক স্পর্শ করেন। ১৩ বলে ৫টি চারে ২৩ রান করে মোহিত শর্মার বলে উইকেটের পেছনে মহেন্দ্র সিং ধোনির গ্লাভসবন্দি হয়ে বিদায় নেন আমলা।

দ্রুততম সময়ে ছয় হাজারি রানের ক্লাবে প্রবেশ করতে বিরাট কোহলির লেগেছিল ১৩৬ ইনিংস। ভারতের স্টাইলিশ এ ব্যাটসম্যানের থেকেও ১৩ ইনিংস খেলে এ মাইলফলকে পৌঁছেন আমলা। প্রোটিয়া এ ওপেনারের লেগেছে ১২৩ ইনিংস।

চলতি বছরের জানুয়ারিতে আমলা ওয়ানডেতে পাঁচ হাজারি রানের ক্লাবে প্রবেশ করেছিলেন। সে সময় মাইলফলক ছুঁতে তিনি টপকে গিয়েছিলেন কোহলি এবং ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং গ্রেট স্যার ভিভিয়ান রিচার্ডসকে। ১০১ ইনিংস খেলে আমলা ৫ হাজারি রানের দ্রুততম ক্লাবে প্রবেশ করেন। যেখানে কোহলি আর রিচার্ডসের লেগেছিল ১১৪ ইনিংস।

ছয় হাজারি রানের ক্লাবে দ্রুততম যেতে ১৪১ ইনিংস খেলেছিলেন রিচার্ডস। তার পরেই রয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (১৪৭ ইনিংস)। আরেক প্রোটিয়া ব্যাটসম্যান এবিডি ভিলিয়ার্সেরও লেগেছিল ১৪৭ ইনিংস।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM