সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

কক্সবাজারে স্ত্রী হত্যা মামলায় স্বামীর মৃত্যুদন্ড

কক্সবাজারে স্ত্রী হত্যা মামলায় স্বামীর মৃত্যুদন্ড

অনলাইন বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক॥
কক্সবাজারে স্ত্রী হত্যায় অভিযুক্ত শহীদুল্লাহ প্রকাশ শহীদুল ইসলাম (২৭) নামে এক ব্যক্তির মৃত্যুদন্ডের রায় দিয়েছে কক্সবাজার জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার’র আদালত। রোববার দুপুর ১২টার দিকে  এ রায় ঘোষণা কর হয়। দন্ডপ্রাপ্ত ব্যক্তি কুতুবদিয়া উপজেলা বড়ঘোপ ইউনিয়নের মাতব্বর পাড়ার শামসুল আলমের পুত্র।

মামলার বিবরণে জানা যায়, শহীদুল্লাহ স্ত্রী’র সাথে পেকুয়ায় ভাড়া বাসায় বসবাস করতেন। সেখানে বড়বোনের স্বামী সুজাঙ্গীরের বেকারীর দোকানে চাকরি করতো শহীদুল্লাহ। বড় বোনের স্বামী’র সাথে  কথা বলা জের ধরে ২০১৪  সালের ২৫ আগষ্ট রাতে শহীদুল্লাহ স্ত্রী এস্তেফা বেগমকে প্রথমে বেদম মারধর করে। এক পর্যায়ে তাকে গলা টিপে হত্যা করে লাশ গামছা দিয়ে ঝুলিয়ে রাখে। পরের দিন ঝুলন্ত অবস্থায় স্ত্রী’র লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় স্ত্রী হত্যার সন্দেহে পুলিশ শহীদুল ইসলামকে গ্রেফতার করে।
পরে নিহত এস্তেফা’র পিতা ছগির আহমদ বাদী হয়ে স্বামী শহীদুল্লাহ ও বড়বোনের স্বামী সুজাঙ্গীরকে আসামী করে মামলা দায়ের করেন। পরে আদালতে হত্যার দায় স্বীকার করে জবাবন্দী দেন স্বামী শহীদুল্লাহ। দীর্ঘদিন পর স্বাক্ষীদের জবানবন্দী শুনানী শেষে প্রধান আসামী শহিদুল্লাহ দোষী সাব্যস্ত হলে আদালত তাকে মৃত্যুদন্ড প্রদান করে।

অপর দিকে শুজাঙ্গীর নির্দোষ প্রমাণ হওয়ায় তাকে বেকসুর খালাস দেন আদালত।  রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের কোশলী দিলীপ কুমার ধর জানান, আসামী নিজেই হত্যার কথা স্বীকার করে আদালত জবানবন্দী দিয়েছেন। আদালত তাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদন্ড দিয়েছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM