সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন

বায়ার্নের ১০০০তম জয়ের রাতে বিয়ার উৎসব

বায়ার্নের ১০০০তম জয়ের রাতে বিয়ার উৎসব

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স॥
জার্মান বুন্দেসলিগায় শনিবার ছিল উৎসবের রাত। আলিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্ন মিউনিখ ইতিহাসের জন্ম দিলো। ৭৫ হাজার দর্শকের সামনে তারা ৪-০ গোলে হারালো কোলনকে। এই জয় বিশেষভাবে উল্লেখযোগ্য। কারণ, এটি লিগে বায়ার্নের ১০০০তম জয়। ১৭১৪ ম্যাচে বায়ার্ন পেয়েছে হাজারতম জয়। তাদের হার ৩৮৫ ম্যাচে। ড্র করেছে ৩২৯ ম্যাচ। জার্মান লিগে হাজার জয়ের কীর্তি গড়া প্রথম ক্লাব বায়ার্ন।
নিজেদের মাঠে বায়ার্ন শুরু থেকেই ছিল উজ্জীবীত। তার ফল পেয়েছে তারা। লিগে দশ ম্যাচের প্রতিটিতে জিতেছে। বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট ৩০। দ্বিতীয় দলটি তাদের চেয়ে ১০ পয়েন্ট পেছনে। ম্যাচের শেষে দর্শকরা বিনা মূল্যে বিয়ার পানের সুযোগ পেয়েছে।

ইনজুরির কারণে দুই মাস মাঠের বাইরে ছিলেন ডাচ ফরোয়ার্ড আরিয়ান রবেন। আর ফিরেই গোল করেছেন তিনি। ব্যাক হিলে গোলটা বানিয়ে দিয়েছিলেন রবার্ত লেভানদোস্কি। গোল করে ফেরাটাকে মনের মতো করে রাখলেন রবেন। বিরতির মিনিট পাঁচেক আগে চিলির খেলোয়াড় আরতুরো ভিদাল গোল করেন কিংসলে কোমানের কাছ থেকে বল পেয়ে।

লিগের সেরা গোলদাতা লেভানদোস্কির দিকে চোখ ছিল সবার। তিনি গোল পেলেন ৬২ মিনিটে। দগলাস কস্তার উড়িয়ে দেয়া ফ্রি কিকের বলে হেড করে চমৎকার গোল করেন লেভা। ১০ ম্যাচে ১৩ গোল হলো তার। থমাস মুলার পেনাল্টি থেকে ম্যাচে দলের চতুর্থ গোলটি করেন।
বায়ার্ন হাজারতম জয়ের উপলক্ষ্যে মাঠের সব দর্শকের জন্য বিনা মূল্যে বিয়ারের ঘোষণা দেয় ম্যাচশেষে। দারুণ জয়ের পর ফ্রিতে গলা ভেজানোর সুযোগ পেয়ে আনন্দটা কয়েক গুন বেড়েছে সমর্থকদের।

 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM