শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

জিম্বাবুয়েকে সিরিজ হারিয়ে ইতিহাস গড়লো আফগানিস্তান

জিম্বাবুয়েকে সিরিজ হারিয়ে ইতিহাস গড়লো আফগানিস্তান

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স॥

ইতিহাস গড়লো আফগানিস্তান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি ছিল সাবেক ব্যাটসম্যান ইনজামাম-উল-হকের আফগানিস্তানের কোচ হিসেবে প্রথম অ্যাসাইনমেন্ট। আর এই অ্যাসাইনমেন্টে সফল তিনি। আফগানরা জিম্বাবুয়েকে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ হারিয়েছে ৩-২ এ। এই প্রথম আইসিসির কোনো পূর্ণাঙ্গ সদস্যকে আইসিসির সহযোগী সদস্য ওয়ানডে সিরিজ হারালো। বুলাওয়েতে শেষ ওয়ানডেতে ৭৩ রানে জিতেছে আফগানিস্তান।

আফগানরা টস হেরে নুর আলী জারদান ও মোহাম্মদ নবির ফিফটিতে ২৪৫ রান তোলে ৯ উইকেটে। শিন উইলিয়ামস সেঞ্চুরি করেছিলেন জবাবে। কিন্তু আফগানরা জুটি গড়তে দেয়নি স্বাগতিক জিম্বাবুয়েকে। ৪৪.১ ওভারে ১৭২ রানে অল আউট করে দিয়েছে জিম্বাবুয়েকে। দৌলত জারদান নেন ৪ উইকেট। উইলিয়ামসের সাথে ম্যান অব দ্য ম্যাচও হয়েছেন দৌলত। আফগান অল রাউন্ডার নবি হয়েছেন সিরিজের সেরা খেলোয়াড়।

মোহাম্মদ শাহজাদ ওপেন করতে নেমে ২৬ রানে আউট হয়েছিলেন। নুর আলীর সাথে এরপর ৯৭ রানের জুটি গড়েন নবি। দলকে ভালো ভিত্তি দেন তারা। নুর আলী করেন ৫৪ রান। আর নবির ব্যাট থেকে আসে ৫৩ রান। টপ অর্ডারে সাফল্য পেয়েছে আফগানিস্তান। এরপর ৩৮ রান করেছেন অধিনায়ক আসগার স্তানিকজাই। ৫ থেকে ৮ নম্বর ব্যাটসম্যান মিলে ১৬ রান করেছেন। ব্যর্থ তারা। মিরওয়াইস আশরাফ নিচের দিকে ২১ রান দিয়েছেন দলকে। ১৩ রান করেছেন দৌলত। তাতে ভালো একটি সংগ্রহ পেয়েছে আফগানরা। তিনটি করে উইকেট নিয়েছেন উইলিয়াম মাসাকাদজা ও সিকান্দার রাজা।

জবাব দিতে নেমে জিম্বাবুয়ে ১৫ রানে হারিয়ে ফেলে ৩ উইকেট। ৫১ রানে নেই তাদের ৫ উইকেট। দৌলতের সাথে হাত লাগান আমির হামজা। জিম্বাবুয়েকে স্বস্তিতে ব্যাট করতে দেন নি তারা। এক প্রান্ত ধরে রেখে ১০২ রান করেছেন উইলিয়ামস। কিন্তু দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করেছেন নয় নম্বর ব্যাটসম্যান লুক জংবি। তাতেই বোঝা যায় জিম্বাবুয়ের ব্যাটিংয়ের দৈন দশা। ধুকতে ধুকতে আত্মসমর্পন করেছে তারা। দৌলত নেন ৪ উইকেট। আমির হামজা পেয়েছেন ৩ উইকেট।

 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM