শনিবার, ১৫ Jun ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

ধুমধুম বালুখালী সীমান্ত পরিদর্শন করলেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী

ধুমধুম বালুখালী সীমান্ত পরিদর্শন করলেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী

অনলাইন বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক

এশিয়ান হাইওয়ের সাথে সংযুক্ত হতে বাংলাদেশ অংশের ধুমধুম বালুখালী সীমান্তে ২ কিলোমিটার বিচ্ছিন্ন অংশের কাজ আগামী মাস  (নভেম্বর) থেকেই শুরু হচ্ছে।

৪ লেনের এই সড়কটি নির্মাণ করতে ব্যায় ধরা হয়েছে ৮৪ কোটি টাকা। সেনা বাহিনীর প্রকৌশল বিভাগ এই কাজটি বাস্তবায়ন করবে। আগামী ২০১৭সালের জুনের মধ্যে এই ২কিলোমিটার সড়ক নির্মাণ কাজ সম্পন্ন হলে এশিয়ান হাইওয়ের সাথে সংযুক্ত হবে বাংলাদেশ। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রাধিকার ভিত্তিতে এই প্রকল্পের কাজ এগিয়ে নেয়ার নির্দেশনা দিয়েছেন।

শনিবার সকালে পার্বত্য নাইক্ষ্যংছড়ির ধুমধুম – বালুখালী সীমান্তে এশিয়ান হাইওয়ের স্থান পরিদর্শণ শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদের এসব কথা বলেন।

মন্ত্রী উল্লেখ করেন, এশিয়ান হাইওয়ের কাজ সম্পন্ন হলে এই সড়ক দিয়ে মায়ানমার হয়ে চীনের কুনমিং পর্যন্ত সড়ক যোগাযোগ প্রতিষ্ঠা পাবে একই সাথে এই অঞ্চলের ব্যবসা বাণিজ্য, বিনিয়োগ, পর্যটন বৃদ্ধি পাবে। এই অঞ্চলের আন্তমহাদেশীয় যোগাযোগের নব দিগন্তের সূচনা করবে।

পরিদর্শনকালে সেনা বাহিনীর প্রকৌশল বিভাগের মহা-পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ওয়াহাব, বিজিবি কক্সবাজার সেক্টরের কমান্ডার কর্ণেল আনিসুর রহমান, ১৬ ইসিবি’র ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মাহবুব সহ ও সেনা ও বিজিবির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM