শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

পেকুয়া ৫দফা দাবীতে ফারিয়ার মানব বন্ধন

পেকুয়া ৫দফা দাবীতে ফারিয়ার মানব বন্ধন

অনলাইন বিজ্ঞাপন

ছগির আহমদ আজগরী পেকুয়া

কক্সবাজারের পেকুয়া উপজেলা ফার্মাসিউকল রিপ্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশনের উদ্যোগে দেশব্যাপী ৫দফা দাবী আদায়ের লক্ষ্যে ঘোষিত মানব বন্ধন কর্মসূচী পেকুয়া প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

২০অক্টোবর সকাল ১০টায় বেসরকারী তথা ব্যক্তিমালিকানাধীন ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিরা এ মানব বন্ধনে অংশ গ্রহণ করে। এসময় ৫দফা দাবী উল্লেখিত ও তাদের পেশাগত ঝুকিপূর্ণ অনিশ্চিয়তার চাকুরীর বর্ণনা দিয়ে লিফলেট বিতরণ করা হয়। পেকুয়া উপজেলা ফারিয়ার সভাপতি মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক মো.আবু হানিফের নেতৃত্বে ফারিয়ার সকল সদস্য ব্যানার ও লিফলেট নিয়ে পেকুয়া প্রেসক্লাবের সামনে মানব বন্ধনে অংশ গ্রহণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক ইমরান হোছাইন, মোজাম্মেল হক, শহীদুল্লাহ, মাজেদুর, মুবিন, মাহবুব, আবুল কালাম, নজরুল, আলমগীর, মাসুদ রানা, জয়নাল, শহীদুল্লাহ, আমিনুর রহমান, ইয়াছিন, নুরুল আবছার, আমিন, শাহিন, মোজাহিদ, শামশুজ্জোহা, সালাহ উদ্দিন, খলিলুর রহমান, কলিম উল্লাহ, শাহাজাহান, আনোয়ার প্রমুখ। এসময় উপস্থিত নেতৃবৃন্দরা বলেন, ২৪ঘন্টা হাড়ভাঙ্গা পরিশ্রম করে তাদের ভাগ্যের কোন পরিবর্তন নেই চাকুরীর কোন নিশ্চয়তা নেই। তাই তারা বাধ্য হয়ে দেশব্যাপী ৫দফা কর্মসুচী ঘোষণা করে দাবী আদায়ের জন্যে মানব বন্ধন কর্মসূচী পালন করে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগীতা কামনা করেন। পাঁচ দফা দাবী গুলো হলো সরাকারের ঘোষিত পে-স্কেলে ৭ম গ্রেড সমপরিমাণ বেতন-ভাতাদি নির্ধারণ, মূল্যস্ফীতির সাথে সামঞ্জস্য রেখে টিএ, ডিএ ও অন্যান্য ভাতা বৃদ্ধিকরণ, চাকুরীর নিশ্চয়তা ও অবসর সুবিধা প্রদান, সাপ্তাহিক ছুটি প্রদান ও ফারিয়াকে সরকার কর্তৃক নিবন্ধন ও স্বীকৃতি প্রদান, পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে যে কোন রকম দূর্ঘনার ঝুকি বহন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM