শনিবার, ১৩ Jul ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

পেকুয়ায় বিশ্ব হাতধোয়াধোয়া ও মিনা দিবস পালিত

পেকুয়ায় বিশ্ব হাতধোয়াধোয়া ও মিনা দিবস পালিত

অনলাইন বিজ্ঞাপন

ছগির আহমদ আজগরী;পেকুয়া
কক্সবাজারের পেকুয়ায় এবার ব্যাপক উৎসাহ উদ্দীপনায় পালিত হয়েছ বিশ্ব হাতধোয়া ও মিনা দিবস। দিনটি উপলক্ষ্যে গত রবিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে দিনব্যাপি পৃথক পৃথক ভাবে ব্র্যাক সি ফর ডি’র পক্ষ থেকে করা হয় নানা আয়োজন।

উপজেলার ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ের বার হাজারেরও অধিক ছাত্র-ছাত্রীদের স্বঃতস্পুর্ত অংশ গ্রহনের মধ্যদিয়ে সু’স্বাস্থ্যের জন্য হাত ধোয়া’ এই প্রতিপাদ্য নিয়ে ইউনিসেফের অর্থায়নে স্বেচ্ছাসেবী এনজিও সংস্থা ব্র্যাক ও সিফরডি’র আয়োজনে মনোজ্ঞ র‌্যালির মাধ্যমে জন সচেতনতামুলক কর্মসুচীতে ব্যাপক সাড়া দেখা গেছে। দিবসটিতে ১৭টি উচ্চ বিদ্যালয়ে ২৮৯জন শিক্ষক, কর্মচারী, এসএমসি’র সদস্য ও সিফরডি’র ওয়ার্ড উন্নয়ন(ফিপ) কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় কর্মসুচীর সার্বিক তদারকী করেন ব্র্যাক সিফরডি’র কক্সবাজার মনিটরিং অফিসার মোঃ আবীর আহাদ। এদিকে একইদিন মিনা দিবস উপলক্ষে পৃথক ভাবে মিনা রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতেও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। অংশগ্রহণকারী  প্রতিটি বিদ্যালয়ের ৫জন করে মোট ৮৫জন শিক্ষার্থী ও একজন করে ১৭জন শিক্ষকের মাঝে নির্ধারিত পুরষ্কার বিতরণ করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM