সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

পলাতক আসামি বা অবৈধ সম্পত্তির মালিক আমি নই : খোকা

পলাতক আসামি বা অবৈধ সম্পত্তির মালিক আমি নই : খোকা

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স॥
যুক্তরাষ্ট্রে অবস্থানরত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেছেন, আমি পলাতক আসামি নই। আদালতের নির্দেশই আমি কিডনির ক্যান্সারের উন্নত চিকিৎসার জন্য নিউ ইয়র্ক অবস্থান করছি। কোন অবৈধ সম্পত্তি আমার নেই, আমার যেসব সম্পত্তি আছে সেগুলোর নিয়মিত ট্যাক্স দেই। গতকাল তাঁর বিরুদ্ধে আদালতের দেওয়া ১৩ বছরের কারাদণ্ডের রায়ের প্রতিক্রিয়ায় এসব কথা বলেন খোকা।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার সকালে টেলিফোনে কালের কণ্ঠকে খোকা বলেন, রাজনৈতিক অঙ্গনে আমার যে জনপ্রিয়তা রয়েছে তা বিনষ্ট করার জন্যই আওয়ামী লীগের সাজানো ছক অনুযায়ী আদালত আমার বিরুদ্ধে এ রায় প্রদান করেছেন। তিনি বলেন, কোন অবৈধ সম্পত্তি আমার নেই কিংবা কোন অবৈধ সম্পত্তির মালিকও আমি নই। দুদকের দায়ের করা এ মামলা সম্পূর্ণ সাজানো, যে মামলার কোন সঠিক তদন্ত করা হয়নি। সবকিছুই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেন খোকা।
খোকা বলেন, উচ্চ আদালতে আবেদন করে তারপর আমি কিডনির ক্যান্সারের উন্নত চিকিৎসার জন্য নিউ ইয়র্কে এসেছিলাম। চিকিৎসার সব কাগজপত্রও যথাসময়ে আইনজীবীদের মাধ্যম্যে আদালতে পেশ করা হয়েছে। অথচ দুদক আমাকে পলাতক আসামি হিসেবে চিহ্নিত করেছে। এটা বেআইনি এবং উদ্দেশ্যপ্রণোদিত। রায়ের পূর্ণাঙ্গ কপি পাওয়ায় পর পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে তিনি জানান।
এদিকে নিউ ইয়র্কের খোকার ঘনিষ্ট এক সূত্র জানিয়েছেন, আদালতে ১৩ বছরের কারাদণ্ডের রায় হলেও সাদেক হোসেন খোকা আপাতত দেশে যাচ্ছেন না। সুস্থ না হওয়া পর্যন্ত এখানেই থাকবেন। দেশে ফেরার ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত তিনি নেননি। রায়ের কপি হাতে পাওয়ার পর সেটি পর্যালোচনা করে তাঁর আইনজীবীদের ব্যবস্থা নিতে বলবেন।
খোকা নিউ ইয়র্কে মেমোরিয়াল স্নোয়ান কেটারিংয়ের চিকিৎসক জেমস জে. শিহ-এর তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে তাঁর পরিবারের সদস্যরাও রয়েছেন। সেখানে তিনি এক আত্মীয়ের বাসায় অবস্থান করছেন। ২০১৪ সালের ২৪ মে উন্নত চিকিৎসার জন্য খোকা নিউ ইয়র্কে আসেন। এরমধ্যে তিনি একবার লন্ডনেও গেছেন। যুক্তরাষ্ট্রে বিএনপি ও অঙ্গসংগঠনের বেশ কিছু কর্মসূচিতেও অংশ নিয়েছেন খোকা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM