সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

কক্সবাজারে বিশ্ব পরিসংখ্যান দিবস পালিত

কক্সবাজারে বিশ্ব পরিসংখ্যান দিবস পালিত

অনলাইন বিজ্ঞাপন

মোহাম্মদ কামাল

কক্সবাজারে প্রথম বারের মতো বিশ্ব পরিসংখ্যান দিবস পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে বেলুন উডিয়ে দিবসের উদ্বোধন করেন, কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন। এবার দিবসটি প্রতিপাদ্য ছিলো “উন্নত পরিসংখ্যান, উন্নত জীবন”।

দিবসটি পালনে সকাল দশটায় একটি বর্ণাঢ্য র‌্যালী জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে জেলা পরিসংখ্যান অফিসে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন।

কক্সবাজার পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ওয়াহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব শেখ ফরিদ আহমেদ ও কক্সবাজার সদর পরিসংখ্যান কর্মকর্তা মো. মোমেন খান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সমগ্র জনগোষ্ঠির জীবন মান উন্নয়ন তথা সার্বিক উন্নয়নের জন্য প্রয়োজন সময়োপযোগি ও যথোপযুক্ত পরিকল্পনা প্রনয়ন ও সঠিক বাস্তবায়ন। সঠিক ও নির্ভুল পরিসংখ্যানিক তথ্য সংগ্রহের জন্য জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন নিশ্চিত করতে হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM