বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন

উখিয়া প্রেসক্লাবের কার্যকরী পরিষদের ৭ কর্মকর্তার পদত্যাগ

উখিয়া প্রেসক্লাবের কার্যকরী পরিষদের ৭ কর্মকর্তার পদত্যাগ

অনলাইন বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তি॥

উখিয়া প্রেসক্লাবের ১১ সদস্যের কার্যকরী কমিটি থেকে ৭ জন কর্মকর্তা পদত্যাগ করেছেন। সভাপতি ও সাধারণ সম্পাদকের গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড এবং স্বৈরাচারী মনোভাবের প্রতিবাদে স্বেচ্ছায় পদত্যাগ করেন তারা।

এর আগেও একইভাবে পরিষদের বিরুদ্ধে গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৬ এর কার্যকরী পরিষদের দায়িত্ব ধারা ৪ অনুযায়ী পূর্বের কমিটির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গৃহীত হওয়ায় ২০১২ সালের ২৪ অক্টোবর কার্যকরী পরিষদের অন্তবর্তীকালীন নির্বাচন অনুষ্টিত হয়। নির্বাচনে আবদুর রহিম সভাপতি ও রতন কান্তি দে সাধারন সম্পাদকসহ ১১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন হয়। ওই পরিষদ খন্ডকালীন ১ বছরের জন্য নির্বাচিত হলেও আনুমানিক ৩ বছর কাছাকাছি সময় ধরে অবৈধ পন্থায় প্রেসক্লাবকে কুক্ষিগত করে চাঁদাবাজীসহ নানা অনৈতিক কর্মকান্ডে লিপ্ত হয়ে পড়েন সভাপতি-সম্পাদক। এদিকে তাদের অগঠনতান্ত্রিক ও স্বৈরাচারী, জবর দখলকারী মনোভাবের কারনে কার্যকরী কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ার পর একাধিকবার তাগাদা দেওয়া শর্তেও গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের তপশীল ঘোষনা না করায় কার্যকরী পরিষদ থেকে ৭ জন কর্মকর্তা পদত্যাগ করেছেন।

এরা হলেন, অর্থ সম্পাদক শফিউল ইসলাম আজাদ, দপ্তর ও ক্রীড়া সম্পাদক এম বশর চৌধুরী, সাহিত্য, সাংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক কাজী জিয়াউল হক, কার্যনির্বাহী সদস্য কাজী হুমায়ুন কবির বাচ্চু, সুলতান মাহমুদ চৌধুরী, আবদুল আজিজ ও আহসান সুমন। কার্যকরী পরিষদের অধিকাংশ সদস্য এ পদত্যাগ করায় বর্তমান মেয়াদ উত্তীর্ণ কার্যকরী কমিটির বৈধতা হারিয়েছে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে উখিয়া প্রেসক্লাবের অচলাবস্থার জন্য দায়ী মেয়াদ উত্তীর্ণ কার্যকরী কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক এখনো নিজেদের সভাপতি ও সাধারন সম্পাদক পরিচয় দিয়ে পূর্বের বিবিধ অনৈতিক কর্মকান্ড বহাল রেখেছেন। ইতিমধ্যে তিন চতুরাংশ সাধারন সদস্যের মতামতের প্রেক্ষিতে গঠিত আহবায়ক কমিটি প্রেসক্লাব কার্যকরী পরিষদ নির্বাচনের প্রক্রিয়া শুরু করেছেন। তাই প্রেসক্লাবের গঠনতন্ত্রর প্রতি সম্মান রেখে প্রেসক্লাবের ঐতিহ্য, গৌরব ও ভাবমূর্তি ধরে রাখার আহবান জানিয়েছেন পদত্যাগকারী ৭ কর্মকর্তা।
-খবর প্রেস বিজ্ঞপ্তির।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM