বাংলাদেশ, , শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩

শাখতারের মুখোমুখি জ্বলে ওঠা রোনালদো

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-০৯-১৫ ১৮:৪৩:২২  

আলোকিত কক্সবাজার ডেক্স:
শাখতারের মুখোমুখি জ্বলে ওঠা রোনালদো
চ্যাম্পিয়নস লিগ শুরু হবার আগেই জ্বলে উঠেছে রিয়ালের আক্রমণভাগের কাণ্ডারি ক্রিশ্চিয়ানো রোনালডো। রিয়ালের শেষ ম্যাচে একাই করেছেন ৫ গোল। তাই শাখতারের বিপক্ষে আরো জ্বলে ওঠার অপেক্ষায় আছেন তিনি।

স্প্যানিশ লিগে এসপানিওলকে উড়িয়ে দেওয়া রিয়াল মাদ্রিদ এই সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের লড়াইয়ে মুখোমুখি হবে শাখতার দোনেৎস্কের বিপক্ষে। চ্যাম্পিয়ন্স লিগে তারা নিজেদের প্রথম ম্যাচটি খেলবে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত পৌনে একটায়।

স্পেনের লা লিগায় রোনালদোর শুরুটা ভালো ছিল না। দলের প্রথম দুই ম্যাচে গোল পাননি পর্তুগালের এই ফরোয়ার্ড। তবে সব আলোচনা দূর করে গত শনিবার এসপানিওলের বিপক্ষে দলের ৬-০ ব্যবধানের জয়ে রোনালদো করেন ৫ গোল।

৭৭ গোল নিয়ে লিওনেল মেসির সঙ্গে যৌথভাবে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতাকে সামলাতে বিশেষ পরিকল্পনাই করতে হবে শাখতারের কোচকে। অন্যদিকে, রিয়ালের নতুন কোচ রাফায়েল বেনিতেস চাইবেন, তার দলের সেরা তারকা আরেকবার জ্বলে উঠুক।

ইতিহাস বলছে ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরুর ম্যাচে মাত্র দুবারই পরাজয়ের স্বাদ পেয়েছে রিয়াল। এর সবশেষটি ছিল ১৯৬৩ সালে। সেবার আন্ডারলেখটের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছিল সর্বোচ্চ চ্যাম্পিয়নস লিগ জয়ী  রিয়াল।

এবারও শুরুতে হোঁচট খাওয়ার শঙ্কা নেই বললেই চলে রিয়ালের। তারপরও বেনিতেস বেশ সতর্ক।  তিনি বলেন, “খুব অভিজ্ঞ একজন কোচ নিয়ে তারা (শাখতার) দারুণ দল। তাদের সামর্থ্যবান, মানসম্মত আর গতিময় খেলোয়াড় আছে। আমরা যদি খুব মনোযোগী না থাকি আর ম্যাচটিকে গুরুত্বের সঙ্গে না নেই, তাহলে এটা আমাদের জন্য কঠিন হতে পারে।”


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা