মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

বার্সেলোনার নেতা মেসি, নেইমার না

বার্সেলোনার নেতা মেসি, নেইমার না

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স॥

নেইমারের বয়স মাত্র ২৩। কিন্তু আন্তর্জাতিক ও ইউরোপিয়ান ফুটবলে এর মধ্যেই প্রমাণিত যোদ্ধা তিনি। কিন্তু তার ওপর অতিরিক্ত চাপ দিতে রাজি নন বার্সেলোনার কোচ লুই এনরিক। লিওনেল মেসির অনুপস্থিতিতে তাকে দলের নেতা বলতেও আপত্তি এনরিকের।

শনিবার লিগের ম্যাচে রায়ো ভালকানোর বিপক্ষে ৫-২ গোলে জিতেছে বার্সেলোনা। নেইমার একাই করেছেন ৪ গোল। বার্সার হয়ে এটা তার প্রথম এক ম্যাচে চার গোল। অনেকে বলছেন, মেসির অনুপস্থিতিতে নেইমার নেতা হয়ে উঠছেন। কথা হচ্ছে, ইনজুরি থেকে না ফেরা পর্যন্ত নেইমার কি মেসির ভূমিকা পালন করবেন কি না তা নিয়ে।

কাতালান কোচ এসব পাত্তা দিচ্ছেন না। তিনি বলেছেন, “আমরা একটি গ্রুপ হিসেবে কাজ করি। লিওনেল মেসি আমাদের নেতা। নিয়মিত নতুন নেতা আমরা খুঁজি না।”

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার বাতের বিপক্ষে ম্যাচ বার্সেলোনার। আরা কাতালান দলের মিডফিল্ডার সার্জিও বুস্কেটস বলছেন, “লিওর অনুপস্থিতিতে নেইমারের নেতা হবার সামর্থ্য আছে। দলকে ভালো অনুভূতি এনে দেয়ার মতো একজন সে।”

এবারের মৌসুমে মাত্র দুই ম্যাচ এমন গেছে যে ম্যাচে গোল হজম করতে হয়নি বার্সার। এটা চিন্তার ব্যাপার। কিন্তু কোচ এনরিক বলেছেন, “পুরো মৌসুমে আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো উন্নতি করা। রক্ষণাত্মক পরিস্থিতিতেও গোল হজম করাটা ডিফেন্সের সমস্যা না, এটা পুরো দলের সমস্যা। যার শুরু কোচ থেকে। দল হিসেবে আমরা সমস্যা থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করে যাই। আমাদের শেষ ম্যাচে সমস্যাটা মিটেছে বলে মনে করি আমি।”


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM