বাংলাদেশ, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৮ ২১:৪২:৩৬  

দৈনিক কক্সবাজার বার্তায় প্রকাশিত“উখিয়া ও ইনানী রেঞ্জের সরকারী বন ভূমিতে অবৈধ স্থাপনা:বনকর্মকর্তারা কোটিপতি” শীর্ষক সংবাদটির একাংশ আমাদের দৃষ্টি গোছর হয়েছে। সংবাদে আমাদের জড়িয়ে যে সংবাদ পরিবেশন করেছে তা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও উদ্দোশ্য প্রনোদিত। এ ধরনের সংবাদ অন্যের সুনাম ক্ষুন্ন করার ছাড়া আর কিছুই নয়।

সংবাদটিতে আমাদের বনকর্মকর্তা ও রেঞ্জ কর্মকর্তাদের জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে হলুদ সাংবাদিকতার বহি:প্রকাশ ঘটেছে। প্রতিবেদক একজন চাঁদাবাজ ও হলুদ সংবাদিক হিসেবে পরিচিত। চাঁদা না দিলে তিনি যে কারো নামে সংবাদ পরিবেশন করে সুনাম ক্ষুন্ন করে থাকেন। দীর্ঘদিন এ প্রতিবেদক চোয়াংখালী এবং মাদারবনিয়া এলাকায় সাধারণ লোকজনের কাছ থেকে সংবাদ পরিবেশনের ভয় দেখিয়ে চাঁদাবাজি করত। কারণে অকারণে ক্যামেরায় ছবি তুলে মানুষের কাছ থেকে টাকা নিত।

এ অবস্থায় আমরা সাধারণ জগণের প্রতিনিধিত্ব করি বলে চাঁদাবাজির প্রতিবাদ করি। এতে ক্ষিপ্ত হয়ে আমাদের নামে মিথ্যা সংবাদ পরিবেশন করেছে। সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে আমাদের অনুরোধ চোয়াংখালী বিট এলাকায় এসে মিথ্যা সংবাদের সত্যতা যাচাই করা হউক। বর্তমান বিট কর্মকর্তা ও রেঞ্চ কর্মকর্তা দায়িত্ব নেয়ার পর থেকে বনবিভাগের অনেক অবৈধ জমি উদ্ধার হয়েছে। এ অবস্থায় কি কারণে কার ইশারায় এ ধরনের মিথ্যা সংবাদ পরিবেশন করেছে তা বোধগম্য নয়। আমরা উক্ত মিথ্যা সংবাদের তিব্র প্রতিবাদ জানাচ্ছি। ভবিষ্যতে এধরনের মিথ্যা সংবাদ পরিবেশন না করার অনোরোধ জানাচ্ছি। অন্যথায় আমরা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব। উক্ত সংবাদে কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
সাইফুল ইসলাম ভূট্টো, আব্দুল মাজেদ, মো: হাশেম


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা