মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

টেকনাফের সাবরাং ইউপি নির্বাচনের হাওয়া

টেকনাফের সাবরাং ইউপি নির্বাচনের হাওয়া

অনলাইন বিজ্ঞাপন

নুরুল হোসাইন , টেকনাফ  

টেকনাফে আগাম নির্বাচনী হাওয়ায় গরম চায়ের দোকান। সম্ভাব্য প্রার্থীদের আগাম প্রচারণাও থেমে নেই। অন্যদিকে দিনক্ষণ এখনও চূড়ান্ত করেনি নির্বাচন কমিশন। যে যার মতো করে কৌশলে ভোটারদের মন জয় করতে ব্যস্ত। আবার দিচ্ছেন নানা ধরনের নতুন নতুন উন্নয়নের প্রতিশ্র“তি। এতে করে চাঙ্গা হয়ে উঠেছে টেকনাফ সাবরাং ইউনিয়নের  সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। ফলে মুহূর্তেই ঝিমিয়ে থাকা রাজনৈতিক অঙ্গনে ছড়িয়ে পড়েছে নির্বাচনের উত্তাপ।

টেকনাফে চায়ের দোকান থেকে শুরু করে অফিস ও পাবলিক প্লেসে বইছে আগাম নির্বাচনের হাওয়া।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন আগামী মার্চ মাসে সম্ভাব্য ইউপি নির্বাচনের ঘোষণা দেয়ায় টেকনাফের সাবরাং ইউনিয়নের সর্বত্র এলাকায় নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। আবার এবারে নিবার্চনে চেয়ারম্যানের ক্ষেত্রে তরুণদের সংখ্যাই বেশি। অনেক সম্ভাব্য প্রার্থী চলমান হালনাগাদ ভোটার তালিকায় ভোট ব্যাংক করার উদ্দেশ্যে ভোটার প্রত্যাশীদের অন্তভূক্ত ও গেল ভোটারদের মন জয় করার জন্য সাহায্যের হাত প্রসারিত করেছেন।

যা চলমান ভোটার তালিকা হালনাগাদের পর তা আরও জোরদার হয়েছে। তারা এখন থেকেই পেপার, অনলাইন পেপার, লিফলেট, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে নিজেকে সম্ভাব্য প্রার্থী হিসেবে জানান দিচ্ছেন। অন্যদিকে প্রার্থীদের যোগ্যতা ও অভিজ্ঞতা নিয়ে টেকনাফের সাবরাং ইউনিয়নের চায়ের দোকান, হোটেল, রেস্তোরাঁ আর জনসমাগম স্থলগুলোতেও থেমে নেই সরগরম আলোচনা। প্রার্থীরা পাড়া মহল্লার ছোট-বড় অনুষ্ঠানে উপস্থিত হয়ে সবার সহযোগিতা ও দোয়া চাইছেন। এসব অনুষ্ঠানে উন্নয়নে নিজেদের নানা পরিকল্পনার বিষয়টি তুলে ধরে সকলের দৃষ্টি আর্কষণ করা চেষ্টা চালাচ্ছেন।

আসন্ন ইউনিয়নের পরিষদ নিবার্চনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে যাদের নাম শুনা যাচ্ছে এরা হচ্ছে, বর্তমান চেয়ারম্যান হামিদুর রহমান , নুর হোসেন (আওয়ামীলীগ), সোনা আলী  (আওয়ামীলীগ), সোলতান আহম্মদ বিএ ( বিএনপি) মো. ইসমাইল মেম্বার (বিএনপি) মো. আয়াছ মাহমুদ রনি ( জাতীয় পাটি), হাবিবুর রহমান (স্বতন্ত্র)

স্থানীয় সুত্রে জানা যায়, টেকনাফ উপজেলায় আগামী স্থানীয় নির্বাচনে এলাকায় তরুন প্রার্থীদের সংখ্যা বৃদ্ধি পাবে। তাঁদের মতে নির্বাচন এমন একটি বিষয়, এখানে যোগ্যতা, অভিজ্ঞতা, নিরপেক্ষতাসহ বিভিন্ন প্রশ্ন আলোচনা সমালোচনা চলছে। আমরা এমন একটি মানুষকে ভোট দিয়ে জয়যুক্ত করব যে মানুষ সবসময় ও এলাকার উন্নয়নে কাজ করতে পারবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM