মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

নিউইয়র্কে মুজিব বর্ষ উপলক্ষে রচিত গান ’শ্রেষ্ঠ সন্তান-দ্য সুপ্রিম’ বিশ্বব্যাপী অবমুক্ত

নিউইয়র্কে মুজিব বর্ষ উপলক্ষে রচিত গান ’শ্রেষ্ঠ সন্তান-দ্য সুপ্রিম’ বিশ্বব্যাপী অবমুক্ত

অনলাইন বিজ্ঞাপন

নিউইয়র্ক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ’র লেখা ও বিবেক মজুমদার বিবেকের সুরে নির্মিত গান ’শ্রেষ্ঠ সন্তান-দ্যা সুপ্রিম’ মিউজিক ভিডিও বিশ্বব্যাপী অবমুক্ত করা হয়েছে। মুজিব বর্ষকে সামনে রেখে ঐতিহাসিক ৭ মার্চে একদিন পুর্বে ৬ মর্চ শুক্রবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ জুইস সেন্টারে অনুষ্ঠিত এই অবমুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে গানটির ভিডিও অবমুক্ত করেন একুশে পদকপ্রাপ্ত লেখক বিজ্ঞানী বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন নবী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের নিউইয়র্ক প্রতিনিধি আকবার হায়দার কিরন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন আইরিন আকতার মুনা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবদুস সামাদ আযাদ, ফোবানা এক্সিকিউটিভ কমিটির ভাইস চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক খান, ৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনার জি আই রাসেল এবং ওয়াশিংটন ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি ডিএমভি প্রেসিডেন্ট আক্তার হোসেন। অনুষ্ঠানে প্রবাসের অনেক  বিশিষ্টজন যোগ দেন। উল্লেখযোগ্য যে বংগবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে উত্তর আমেরিকায় আয়োজিত এটাই ছিলো প্রথম অনুষ্ঠান।

উল্লেখ্য, এই প্রজন্মের তরুণ সুরকার ও শিল্পী বিবেক মজুমদার বিবেকের ব্যবস্থাপনায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে রচিত গান ‘শ্রেষ্ঠ সন্তান-দ্য সুপ্রিম’-এ কন্ঠ দিয়েছেন এই প্রজন্মের শিল্পী অংকুর মাহমুদ, শাহনাজ চিত্রা, তুহিন আসাদ, পপি আকতার, শুভেন্দু দাস, সুমি খান ও বিবেক মজুমদারসহ এই প্রজন্মের সাত শিল্পী। গানের প্রথম কলি ‘ব’ তে বাংলা, ‘ব’ তে বাংলাদেশ, ‘ব’ তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান…’।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM