শনিবার, ১৫ Jun ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

“প্রয়োজন হলে লবন বোর্ড গঠন করা হবে”

“প্রয়োজন হলে লবন বোর্ড গঠন করা হবে”

অনলাইন বিজ্ঞাপন

ওয়াহিদ রুবেল:

লবন চাষিদের দাবি, সরকারেরও দাবি উল্লেখ করে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, কৃষকের স্বার্থের জন্য যা যা করার সরকার তা-ই করবো। নিয়ে সরকার ব্যবসায়ীদের নিয়ে শিল্প মন্ত্রণালয় এবং বানিজ্য মন্ত্রণালয়ে যৌথ আলোচনা চলছে। আমরা এর একটি স্থায়ী সমাধানের চেষ্টা করছি। প্রয়োজন হলে লবন বোর্ড গঠন করা হবে।

মন্ত্রী বলেন, প্রান্তিক চাষীরা যেন নায্য মূল্য পায়, দালালের হাতে যেন প্রতারণার শিকার না হয়, সেজন্য মাঠ থেকে লবন ক্রয়ের করা হবে।

মোল্লা সল্ট (ট্রিপল রিফাইন্ড) ইন্ডা: লি: আয়োজিত শুক্রবার (৬ মার্চ) সকালে কক্সবাজারে হোটেল ওশান প্রাডাইজ হল রুমে মুজিব শতবর্ষে লবন ক্রয় উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেছেন।

মন্ত্রী বলেন, সরকারের উন্নয়নমূলক কাজের জন্য বিভিন্ন স্থানে লবনের চাষের মাঠ সংকোচিত হয়ে গেছে। ফলে ভবিষ্যতে লবন উৎপাদন কমে গিয়ে সংকট দেখা দিতে পারে। এ অবস্থায় লবন উৎপাদ ধরে রাখার পাশাপাশি কৃষকদের কিভাবে বাঁচিয়ে রাখা যায় তা নিয়ে গবেষণা করছে বিসিক। আশা করি দ্রæত সময়ের মধ্যে লবন নিয়ে সৃষ্ট সমস্যার সমাধান হবে।

মোল্লা সল্ট (ট্রিপল রিফাইন্ড) ইন্ডঃ লিঃ পরিচালক আলহাজ্ব মিজানুর রহমান মোল্লা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক, বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান এনডিসি, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব মোঃ সেলিম উদ্দিন, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM