শনিবার, ১৫ Jun ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

“করোনা ভাইরাস প্রতিরোধে সতর্ক থাকার আহবান”

“করোনা ভাইরাস প্রতিরোধে সতর্ক থাকার আহবান”

অনলাইন বিজ্ঞাপন

সোয়েব সাঈদ, রামু

বিশ্বে এখন অন্যতম আতংক করোনা ভাইরাস। বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতেও করোনা ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে। প্রাণী থেকে মানুষের দেহে আসে এই ভাইরাস। মানুষ থেকে মানুষের দেহে ছড়ায় এই ভাইরাস। নিয়মিত মুখ-হাত ধোয়া অভ্যাস করতে হবে। বিদেশ থেকে যারা আসবেন, তাদের বিষয়েও সর্তক থাকতে হবে আমাদের। প্রবাসীদের অন্তত ১৪ দিন পর্যবেক্ষনে থাকতে হবে। যে কোন বন্যপ্রাণী থেকে প্রাণঘাতি এই ভাইরাস এসেছে বলে ধারণা করা হচ্ছে। করোনা ভাইরাস বিষয়ে আমাদের সকলতে সর্তক থাকবে হবে।

বুধবার (৪ মার্চ) বিকাল ৩টায় অনুষ্ঠিত বিশেষ তিনটি দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় সর্তকতামূলক এসব কথা নিয়ে আলোচনা করা হয়। রামু উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।

৭ মার্চ ঐতিহাসিক ভাষণ, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আয়োজন উপলক্ষে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ নিয়ে ‘ভাষণ প্রতিযোগিতা’, ১৭ মার্চ সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও গার্ড অব অনার প্রদান, বর্ণাঢ্য র‌্যালী, শিশু সমাবেশে কুইজ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভায় কেক কেটে বঙ্গবন্ধু’র ১০০তম জন্মশত বার্ষিকীর উদযাপন ও দোয়া মাহফিল এবং সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৫ মার্চ সকালে গণহত্যা দিবসের আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, ২৬ মার্চ দিনব্যাপী মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন বিষয়ে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয় এ সভায়।
সভায় আলোচনায় অংশ নেন, রাম উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন, বিদায়ী সহকারি কমিশনার চাইথোয়াইলা চৌধূরী, নবাগত সহকারি কমিশনার (ভ‚মি) মো. সারওয়ার উদ্দিন, রামু থানা অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নোবেল কুমার বড়ুয়া, উপজেলা শিক্ষা অফিসার গৌর চন্দ্র দে, উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বশিরুল ইসলাম, সংগীত শিল্পী মানসী বড়ুয়া, অধ্যাপক নীলোৎপল বড়ুয়া, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুবীর বড়ুয়া বুলু, উপজেলা স্কাউট সম্পাদক সুকুমার বড়ুয়া, জোয়ারিয়ানালা এইচ এম সাঁচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুল হক সিকদার, জারাইলতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোছাইনুল ইসলাম মাতব্বর, রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক আঙ্গুর বালা দাশ, মন্ডল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ ন ম আজগর হোছাইন, রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম সেলিম, ইসলামিক ফাউন্ডেশনের রামু উপজেলার সুপারভাইজার মো. সাইফুদ্দিন খালেদ, রামু চৌমুহনী বণিক সমবায় সমিতি’র সহ-সভাপতি মো. রুহুল আমিন রকি প্রমুখ।

আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমন্ডার মুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যান, সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা রণধীর বড়ুয়া, মুক্তিযোদ্ধা রমেশ বড়ুয়া, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিন, রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ ও নুরুল ইসলাম সেলিম, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, সাংবাদিক সোয়েব সাঈদ সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM