মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

মালিক বিহীন আড়াই লাখের বেশি ইয়াবা জব্দ

মালিক বিহীন আড়াই লাখের বেশি ইয়াবা জব্দ

অনলাইন বিজ্ঞাপন

খাঁন মাহমুদ আইউব, ২৯ফেব্রুয়ারী ২০২০

সীমান্তে লাশের দ্বীর্ঘ মিছিলের সাথে পাল্লা দিয়ে অব্যাহত রয়েছে ইয়াবা পাচার। চলতি মাসে শেষ দিনে কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে মালিক বিহীন ২লাখ ৮৪ হাজার ৬১০পিচ ইয়াবা বড়ি জব্দ করেছে বর্ডারগার্ড ব্যাটালিয়ন (২বিজিবি)। এসময় পাচার কাজে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে ২বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান।

২বিজিবি অধিনায়ক জানান, শনিবার (২৯ফেব্রুয়ারী) দিবাগত রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের হ্লেদা বিওপি’র জওয়ানরা নয়াপাড়া ছুরিরখাল লবন মাঠ এলাকায় নিয়মিত টহল কালীন অন্ধকারে ৩জন ব্যক্তিকে বস্তা কাঁদে যেতে দেখে পিছু ধাওয়া করে। ধাওয়ার মূখে বস্তা গুলো ফেলে পাচারকারী দলটি অন্ধকারে সটকে পড়লে তাদের আটক করা সম্ভব হয়নি। পরে পরিত্যাক্ত প্লাস্টিকের বস্তাগুলো উদ্ধার করে তার অভ্যান্তরে থাকা ২লাখ ৮৪হাজার ৬১০পিচ ইয়াবা বড়ি জব্দ করে ব্যাটালিয়ন সদরে নিয়ে আসাহয়। জব্দকৃত মাদকের আনুমানিক বাজার মূল্য ৮কোটি ৫৩লক্ষ ৮৩,০০০টাকা।

জব্দকৃত মাদক আইনী প্রক্রিয়া শেষে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলে ‘বার্তা বাজার’কে নিশ্চিত করেছেন বিজিবির এই কর্মকর্তা।

এদিকে নিবিড় পর্যবেক্ষনে দেখা গেছে, গেলো বছর নভেম্বর থেকে এই পর্যন্ত এই এলাকা দিয়েই ইয়াবার সবচেয়ে বড় বড় চালান গুলো আটক করেছে সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা। হ্নীলা ইউনিয়নের রোহিঙ্গা শিবির সংলগ্ন এই কয়েক কিলোমিটার এলাকাটি মিয়ানমার থেকে ইয়াবা আমদানীর নিরাপদ ট্রাঞ্জিট হিসেবে পরিনত হয়েছে। তাই এলাকার মাদক বিরোধী সুশীল মহল এই সীমান্ত পয়েন্টে পুলিশের মাদক বিরোধী অভিযান জোরদারের পাশাপাশি আরো অধিক সংখ্যক বিজিবি মোতায়েনের দাবী জানিয়েছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM