মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

ডাবল সেঞ্চুরিতেও প্রথম মুশফিক

ডাবল সেঞ্চুরিতেও প্রথম মুশফিক

অনলাইন বিজ্ঞাপন

ডেস্ক নিউজ:

নির্ভরতার প্রতীক হিসেবে ‘মি. ডিপেন্ডেবল’ তকমাটা অনেক আগেই পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহীম। গত ৫-৬ বছর ধরে দেশের সেরা ব্যাটসম্যানও তিনি। তার নামের আগে কেনো সেরা ব্যাটসম্যান অথবা মি. ডিপেন্ডেবল তকমাগুলো ব্যবহার করা হয়- তা প্রতিনিয়তই প্রমাণ করে চলেছেন মুশফিক।

যার সবশেষ উদাহরণ জিম্বাবুয়ের বিপক্ষে চলতি মিরপুর টেস্ট। দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে তুলে নিয়েছেন তৃতীয় ডাবল সেঞ্চুরি। বলা বাহুল্য, বাংলাদেশের পক্ষে দুইটি ডাবল সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যানও ছিলেন তিনি। মুশফিক ব্যতীত আর কারও নেই দুইটি দ্বিশতকের কৃতিত্ব। তামিম ইকবাল ও সাকিব আল হাসান করেছেন ১টি করে ডাবল সেঞ্চুরি।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে বাংলাদেশ এরই মধ্যে চড়েছে রানপাহাড়ে। যার বড় অবদান মুশফিকুর রহীমের। নাজমুল হোসেন শান্তর ফিফটি, মুমিনুল হকের সেঞ্চুরির পর- তাদেরকে ছাড়িয়ে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক।

ইনিংসের শুরু থেকেই সাবলীল ব্যাটিং করতে থাকা মুশফিক, তৃতীয় দিনের শেষ সেশনে গিয়ে পৌঁছেছেন নিজের দ্বিশতকে। আইন্সলে দলুভুর অফস্টাম্পের বাইরের বলে স্কয়ার কাট করে কাঙ্ক্ষিত মাইলফলকে পৌঁছান তিনি। স্বাভাবিকভাবেই ডাবল সেঞ্চুরির পর উদযাপনটাও খাপছাড়াই করেছেন মুশফিক।

প্রায় আট ঘণ্টার কাছাকাছি সময় ব্যাট করে ৩১৫ বল মোকাবেলা করে ২৮ চারের মাধ্যমে ডাবল সেঞ্চুরি পূরণ করেছেন মুশফিক। টেস্ট ক্যারিয়ারে তার আগের দুইটি ডাবল সেঞ্চুরিই ছিলো উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে। এবারই প্রথম পুরোপুরি ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে দুইশ রানের গণ্ডি পেরোলেন মুশফিক। সূত্র-জাগোনিউজ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM