মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন

ঈদগাঁওতে স্টুডেন্ট কাউন্সিল

ঈদগাঁওতে স্টুডেন্ট কাউন্সিল

অনলাইন বিজ্ঞাপন

এম আবুহেনা সাগর,ঈদগাঁও 

ভোটকেন্দ্র,ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ ভোটের উপকরন সবই আছে। নির্বাচন পরিচালনা জন্য কমিশনার, প্রিসাইডিং কর্মকর্তারাও নিয়োজিত আছে। কেন্দ্রে কেন্দ্রে রয়েছে প্রার্থীদের পোলিং এজেন্ট। সব আয়োজনই ইউনিয়ন বা উপজেলা নির্বাচনের মতো। নেই উত্তেজনা কিংবা হৈ-ছৈ। ভোট কেন্দ্র বা বিদ্যালয় আঙ্গিনায় ক্ষুদে শিক্ষার্থীদের ভোট প্রার্থনাসহ ব্যাপক উৎসাহ উদ্দিপনা যেন চোখে পড়ার মত। স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে প্রার্থীদের পোষ্টার ও ডিজিটাল ব্যানারে ঢেকে গেছে বিদ্যালয়ের আশপাশ। তবে মার্কার পরিবর্তে আছে শুধুই নাম্বার।

এটি সদরের ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের চিত্র। ২৪শে ফেব্রুয়ারী এ নির্বাচন অনুষ্ঠিত হয়। কদিন ধরে প্রচার-প্রচারণা চালায় প্রার্থী ক্ষুদে শিক্ষার্থীরা। সকাল নয়টা থেকে ভোট গ্রহন শুরু হয়। উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এ নির্বাচনে বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থী ভোটার উপস্থিতি কিন্তু কম নয়।

সকাল ১০টায় এ প্রতিবেদক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন পরিদর্শনে গেলে ভোটারদের সারি আর ভোট দেওয়ার অপেক্ষায় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে শিক্ষার্থীরা। একেকটি কক্ষে ব্যালট পেপার, ব্যালট বাক্স ও গোপন বুথ তৈরি করা হয়। শিক্ষার্থীদের সাথে আসা অভিভাবক ঊষার প্রধান নির্বাহী কাফি আনোয়ার জানিয়েছেন, ক্ষুদে শিক্ষার্থীরা এমন সুন্দর ও সুশৃঙ্খলভাবে ভোটদান দেখে বহু কিছু শেখার আছে। ক্ষুদে শিক্ষার্থীদের ভেতর প্রকৃত গণতান্ত্রিক মানসিকতা সৃষ্টি এবং তাদের ভেতর সুপ্ত নেতৃত্ব বিকাশের পথ সুগম করতে এর ধারাবাহিকতার বিকল্প নেই। শিক্ষার্খীদের মাঝে গনতান্ত্রিক মনোভাব গড়ে তোলা এ নির্বাচনের মুল লক্ষ্য।

বিদ্যালয়ের শিক্ষক মামুনর রশিদ জানান, প্রতিবারের ন্যায় উৎসাহমুখর পরিবেশে স্টুডেন্ট কাউন্সিল সু-সম্পন্ন করা হয়েছে এবারো।

জানা যায়, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে নির্বাচিত শিক্ষার্থীদের নেতৃত্বে নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়ন, পরিবেশ সংরক্ষণ, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্যাপন, বিদ্যালয়ের আঙিনা, বাগান তৈরিসহ বিভিন্ন উন্নয়ন ও গঠনমূলক কর্মকাণ্ড পরিচালিত হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM