বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

কুকের ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৬ ১৫:৪৮:৩৭  

স্পোর্টস ডেক্স॥
আবু ধাবিতে অ্যালিস্টার কুকের ব্যাটে ভর করে পাকিস্তানকে ভালো জবাব দিচ্ছে ইংল্যান্ড। সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে আজ কুক করেছেন ডাবল সেঞ্চুরি। এটাকে বলা যায় শোয়েব মালিকের ডাবল সেঞ্চুরির জবাবে কুকের ডাবল সেঞ্চুরি। সমানে সমানই লড়ছে ইংলিশরা। ৮ উইকেটে ৫২৩ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান।
প্রথম ইনিংসে ব্যাট করছে ইংল্যান্ড। এদিন লাঞ্চের আগেই ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেন কুক। ইংলিশরা ৩ উইকেটে ৪০০ রান নিয়ে মধ্যাহৃ ভোজনে যায়। তখন কুক ২০৪ ও জো রুট ৭৬ রানে অপরাজিত ছিলেন।
ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরিটা কুক করছিলেন গতকাল ম্যাচের তৃতীয় দিনে। তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ২৯০। কুক ১৬৮ রানে অপরাজিত ছিলেন। রুটের রান ছিল ৩। প্রথম থেকেই সতর্ক হয়ে ব্যাট করছিলেন কুক। ডাবলের সুবাস পাওয়ার পর আরো হিসেব করে খেলেছেন ইংল্যান্ডের অধিনায়ক। নিরেট ডিফেন্সে পাকিস্তানের বোলারদের হতাশ করে চলেন তিনি। ৩৯৫ বল খেলে ২০০ রান করেন কুক। ডাবল সেঞ্চুরিতে ছক্কা নেই। বাউন্ডারি আছে ১৬টি। লাঞ্চ পর্যন্ত ১১৫ রানের জুটি গড়েন কুক ও রুট।
২০০৬ সালে টেস্ট অভিষেক কুকের। ২০১০ সালের নভেম্বরে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেন তিনি। ২৩৫ রানে অপরাজিত ছিলেন। এরপর তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরিটি আসে ২০১১ সালের আগস্টে। ভারতের বিপক্ষে বার্মিংহাম টেস্টে একটুর জন্য ট্রিপল সেঞ্চুরি মিস করেন তিনি। ২৯৪ রান করে ফিরেছিলেন।

কালের কণ্ঠ


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা