বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

মেসিকেই সবচেয়ে ভয়ঙ্কর প্রতিপক্ষ মানেন ক্যাসিয়াস

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৬ ১১:০৬:২৯  

স্পোর্টস ডেক্স ॥
রিয়াল মাদ্রিদের ইতিহাসের সেরা গোলকিপার তিনি। ১৬ বছর খেলেছেন এই ক্লাবটিতে। স্পেনের গোলরক্ষার দায়িত্বটা পালন করছেন ১৫ বছর ধরে। এই সময়ে কতো শত স্ট্রাইকারকে ইকার ক্যাসিয়াস সামলেছেন তার হিসেব নেই। কিন্তু লিওনেল মেসির মতো কঠিন স্ট্রাইকার কখনোই সামলান নি। মেসির সামনে পড়লেই ভিন্ন রকমের একটি চ্যালেঞ্জ অনুভব করতেন ক্যাসিয়াস। মেসেকিই তাই তিনি তার ক্যারিয়ারে সামলানো সবচেয়ে ভয়ঙ্কর স্ট্রাইকারের সনদ দিয়েছেন।

স্প্যানিশ এল ক্ল্যাসিকোতে বহুবার মেসির সামনে পড়েছেন ক্যাসিয়াস। উয়েফার ফেসবুক অ্যাকাউন্টে ভক্তদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন তিনি। তাকে প্রশ্ন করা হয় যে কোন স্ট্রাইকারকে সামলানো তার ক্যারিয়ারের জন্য ভয়ঙ্কর লেগেছে। ক্যাসিয়াস বলেছেন, “মেসি (আমার সবচেয়ে ভয়ঙ্কর প্রতিপক্ষ ছিল), সব সময় মেসি। তার বিপক্ষে বহুবার খেলেছি আমি।”
ক্যারিয়ারে অনেক ভালো ভালো সেভ করেছেন ক্যাসিয়াস। যার অনেকগুলো ছিল অবিশ্বাস্য। কিন্তু ক্যাসিয়াসের নিজের কাছে তার কোন সেভকে বেশি ভারো বলে মনে হয়? কোন সেভকে তিনি ভুলতে পারেন না? ক্যাসিয়াস বেছে নিয়েছেন বড় বড় দুই আসরকে। ক্যাসিয়াসের ভাষায়, “বায়ার্ন লেভারকুসেনের বিপক্ষে (২০০২ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল) যে সেভ করেছিলাম, আর আরেকটি বিশ্বকাপ ফাইনালে (২০১০ সালে) যেটি আরিয়েন রবেনকে বঞ্চিত করেছিলাম।”

রিয়াল মাদ্রিদ ছেড়ে এই মৌসুমেই পর্তুগিজ ক্লাব পোর্তোতে যোগ দিয়েছেন ক্যাসিয়াস। ৩৪ বছরের এই সুপারস্টার সেখানে ভালোই সময় কাটাচ্ছেন। গোল তিনি বড় নির্ভরতা। পোর্তোর খেলোয়াড়দেরও মাঠ ও মাঠের বাইরে দারুণ লাগে তার।

কালের কণ্ঠ


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা