বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

নেইমারকে নিষিদ্ধ করতে সান্তোসের আবেদন

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৬ ১১:০৩:৪৮  

স্পোর্টস ডেক্স ॥

আরেকটি ঝামেলায় পড়েছেন নেইমার। ব্রাজিল ও বার্সেলোনার এই ফুটবলারের বিরুদ্ধে দাঁড়িয়েছে তারই সাবেক ক্লাব সান্তোস। ব্রাজিলিয়ান ক্লাবটি ফুটবলের সর্বোচ্চ সংস্থার কাছে নেইমারকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করা আবেদন করেছে। তাদের অভিযোগ, ২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় যাওয়ার সময় চুক্তি ভঙ্গ করেছেন নেইমার। ব্রাজিলের গ্লোবো সংবাদপত্র জানিয়েছে এই খবর।
সান্তোসের প্রেসিডেন্ট মদেস্তো রোমা বলেছেন, এটা নেইমারের বিরুদ্ধে কিছু নয়। এটা আসলে ক্লাবের পক্ষে নেয়া উদ্যোগ। নেইমারের একজন এজেন্ট অবশ্য এর সাথে একমত নন। ওয়াগনার রিবেইরো বলেছেন, সান্তোসের আবেদন অসাংবিধানিক ও অন্যায়। ওয়াগনার জানিয়েছেন, “আমি এ নিয়ে চিন্তা করছি না। আমার মনে হয় নেইমারও এ নিয়ে ভাবছে না। তবে আমি নেইমার সিনিয়রের (নেইমারের বাবা, তার ম্যানেজারও বটে) এবং তার আইনী দলের সাথে করণীয় নিয়ে বসবো।”
ফিফার কাছে আবেদনে সান্তোস জানিয়েছে, নেইমারের ট্রান্সফারে ফিফার ট্রান্সফার আইনের ৬২ ও ১৭ নম্বর আর্টিকেল অমান্য করা হয়েছে। যার একটি দূর্ণীতি ও অন্যটি চুক্তির শর্ত ভঙ্গের কথা বলে। সান্তোস গত মে মাসে বার্সেলোনার বিরুদ্ধে আদালতে যায়। বার্সার অপ্রকাশিত অর্থের ট্রান্সফার নিয়েই প্রশ্ন তোলে তারা।
গ্লোবো জানিয়েছে, সান্তোসকে ট্রান্সফারের সময় ফি হিসেবে বার্সা ৬৩ মিলিয়ন ডলারের কথা জানায়। এটাই নেইমারের পাওয়ার কথা। তাতে সান্তোসের ভাগে আসে ১৮.৮ মিলিয়ন ডলার। কিন্তু ক্লাবটি জানায়, স্পেনে তদন্তে দেখা গেছে নেইমারকে নিতে ৯১ মিলিয়ন ডলারের মতো ব্যয় করেছে বার্সা। সান্তোস এজন্য নিজেদের বঞ্চিত ভাবে।

কালের কণ্ঠ


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা