বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

টেকনাফে বিটিসিএলের জমি থেকে অবৈধ স্থাপনাটি উচ্ছেদ

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৫ ১৬:০১:৫৭  

শাহীনশাহ, টেকনাফ

টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল এলাকায় পুলিশ পুলিশ প্রশাসনের চাপে পড়ে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানী লিমিটেডের নিজস্ব জমি থেকে সেই বসতঘরটি  উচ্ছেদ করে দখলমুক্ত করে দেয়া হয়েছে।

গত ১৩ অক্টোবর দৈনিক রূপসীগ্রামসহ কয়েকটি পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশ করা হলে গতকাল বুধবার (১৪ অক্টোবর) দুপুরের দিকে ঘরটি ভেঙ্গে জায়গাটি দখলমুক্ত করে দিয়েছে স্থানীয় বাদশা মিয়ার ছেলে ও ঘর নির্মাণকারী মোঃ বেলাল। উখিয়া টেলিকম অফিসের উপ সহাকারী প্রকৌশলী মোঃ নাসির উদ্দিনের অভিযোগের প্রেক্ষিতে  মডেল থানার ওসি মোঃ আতাউর রহমান খোন্দকারের নির্দেশে হোয়াইক্যং ফাঁড়ী পুলিশের ইনচার্জ এসআই মোঃ শামীউর রহমান ঘর নির্মাণকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিয়ে অগ্রসর হলে তারা স্বেচ্ছায় বাড়িটি ভেঙ্গে জায়গাটি দখলমুক্ত করে দেয়া হয়। স্থানীয়রা জানান, বাড়িটি কেবল নির্মাণ করেছিল। পুলিশের চাপে পড়ে নিজেরাই বাড়িটি ভেঙ্গে নিয়ে যায়। এতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উখিয়া বিটিসিএল অফিসের উপ সহকারী প্রকৌশলী মোঃ নাছির উদ্দিন পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, দখলমুক্ত জমিটি বিটিসিএলের কার্যক্রমে পরিচালিত হবে।  সরেজমি গিয়ে ওইচিত্রটি মিলে। শহীদ উল্লাহ জানান, পুলিশ প্রশাসনের  নির্দেশে ঘরটি উচ্ছেদ করে নেয়া হয়েছে। পরবর্তী পদক্ষেপ হিসেবে আমরা প্রমাণপত্র নিয়ে অগ্রসর হবো। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আতাউর রহমান খোন্দকার সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, আইনানুগ ব্যবস্থা প্রয়োগের মাধ্যমে সরকারী জমিটি দখলমুক্ত করা হয়েছে।
উল্লেখ্য,  অভিযোগ ও এজাহার সূত্রে জানা গেছে,  স্থানীয় মৌঃ ছিদ্দিক আহম্মদের ছেলে শহীদ উল্লাহ ও বশির উল্লাহ’র সহায়তায় ও যোগ সাজশে বাদশা মিয়ার ছেলে মোঃ বেলাল উদ্দিনের বিরুদ্ধে ১৬ সেপ্টেম্বর অবৈধ স্থাপনা গড়ে তোলার পক্রিয়া হিসেবে খুটি স্থাপনের সংবাদে পাশ্ববর্তী হোয়াইক্যং পুলিশ ফাঁড়ী বরাবর একটি অভিযোগ দায়ের করে। কিন্তু সাময়িক দায়িত্বপালনকারী এএসআই আমিনুল ইসলামের দায়িত্ব অবহেলায় রাতারাতি ঘরটি নির্মাণ হয়ে যায়। পরবর্তী পদক্ষেপ অনুযায়ী ১৭ সেপ্টেম্বর এজাহারের দায়ের করে উখিয়া বিটিসিএল অফিস।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা