বাংলাদেশ, , শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩

মেসিই ব্যালন ডি’অরের একমাত্র দাবিদার: ম্যাথাউজ

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৫ ১২:০০:৪৫  

আলোকিত কক্সবাজার ডেস্ক ॥
জার্মানির বিশ্বকাপ গ্রেট লোথার ম্যাথাউজের চোখে লিওনেল মেসিই সেরা। এই বছরের ফিফা ব্যালন ডি’অর জেতার জন্য মেসির কোনো প্রতিদ্বন্দ্বী দেখছেন না তিনি। আর্জেন্টিনা ও বার্সেলোনার খেলোয়াড়কেই সমর্থন দিচ্ছেন ম্যাথাউজ। সেই সাথে বর্ষসেরা কোচের পুরস্কার জেতার জন্য তার ফেভারিটও বার্সেলোনার লুই এনরিক।
মেসি বার্সেলোনাকে গেল মৌসুমে দ্বিতীয় ট্রেবল জেতায় বড় সহায়তা করেছেন। ৫৮ গোল করেছেন বার্সেলোনার হয়ে। এছাড়া আর্জেন্টিনাকে এই বছরের কোপা আমেরিকার ফাইনালে নিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মেসি। এসব দেখে মেসিকে ব্যালন ডি’অর জেতার একমাত্র দাবিদার মানছেন ম্যাথাউজ।
“এই পুরস্কারের দাবিদার শুধু একজন খেলোয়াড়ই: লিওনেল মেসি।” ১৯৯০ সালের ফিফা বিশ্ব বর্ষসেরা খেলোয়াড় ম্যাথাউজ ফিফার ওয়েবসাইটে বলেছেন, “ক্লাবের সাথে অন্য এক উচ্চতায় উঠে গেছে সে। শুধু চ্যাম্পিয়ন্স লিগই জেতেনি সে, জিতেছে কোপা (দেল রে) এবং লিগা ডাবল। যদিও আর্জেন্টিনার পক্ষে শিরোপাটা পায়নি। সবকিছুর পরও গোল করার রেকর্ড তার পক্ষে কথা বলছে। বলছে তার শ্রেষ্ঠত্বের কথা ও বার্সার সাথে তার বিজয়ের কাহিনী।” ম্যাথাউজ ৪ বারের ফিফা ব্যালন ডি’অর জয়ী মেসির প্রসঙ্গে আরো বলেছেন, “অসাধারণ মানের একজন সে। খেলায় তার স্বাতন্ত্র সবসময়ই থাকে। শিরোপাটা তার কাছে না গেলে আমি অবাকই হবো।”
এই জার্মান বলছিলেন কোচিং অ্যাওয়ার্ডের কথাও। তার চোখে বার্সেলোনার কোচ এনরিক ফেভারিট। তার প্রসঙ্গ টেনে ম্যাথাউজ বলেছেন, “এই বছর বিশ্বকাপ কিংবা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ছিল না। স্বাভাবিকভাবে ক্লাব ফুটবলের দিকেও নজর দিতে হবে। আর বার্সেলোনা ছিল সবার সেরা।

পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা