রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

পেকুয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি পদে একাধিক নেতার দৌড়ঝাঁফ

পেকুয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি পদে একাধিক নেতার দৌড়ঝাঁফ

অনলাইন বিজ্ঞাপন

ছগির আহমদ আজগরী;পেকুয়া ॥

কক্সবাজারের পেকুয়ায় আওযামীলীগ নেতা সাহাবউদ্দিন ফরায়েজীর মৃত্যুতে তার সভাপতি পদে স্থলাভিষিক্ত হওয়া নিয়ে স্থানীয় ক্ষমতাধর একাধিক নেতার দৌড়ঝাঁফ লক্ষনীয় হয়ে উঠেছে।

তবে, কাকে শুন্য পদটিতে স্থলাভিষক্ত বা নির্বাচিত করা হচ্ছে সময়ই করবে তার ফয়সালা। এমন মন্তব্য স্থানীয় ক্ষমতাসীন আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের। জানা যায়, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের প্রথম নির্বাচিত সভাপতি হন চকরিয়া বিশ^বিদ্যালয় কলেজের প্রাক্তন ভিপি রাজপথ কাঁপানো তুখোড় নেতা ও অনলবর্ষী বক্তা হিসাবে পরিচিত বীর মুক্তিযোদ্ধা জননেতা আ.ক.ম সাহাবউদ্দিন ফরায়েজী।

চলতি মাসের ৬অক্টোবর মঙ্গলবার রাতে পরিবারের সাথে শেষ যোগাযোগের পর নিখোঁজ হয়ে পরদিন ৭অক্টোবর সকালে নিজগ্রাম টইটংয়ের দূর্গম বটতলী জুমপাড়ায় বাঁশখালী সীমান্তবর্তী মালঘাড়া ছড়া থেকে তার লাশ উদ্ধার হয়। এতে, শুন্য হয়ে যায় উনার দলীয় আওয়ামীলীগ সভাপতি পদ। কাউন্সিলর ডেলিগ্যাটদের গোপন ব্যালট রায়ে চলতি মেয়াদের সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত হলেও নীতি নির্ধারক পর্যায় এখনো অনুমোদন হয়নি তাদের কমিটি। ফলে, গতকয়েক বছর যাবত পেকুয়া উপজেলা আওয়ামীলীগের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে সভাপতি-সম্পাদক নির্ভর।

নিহত সভাপতির সাথে একসময় আলাপ করে জানা যায়, তারা নির্বাচিত হওয়ার পর পরই একটি কমিটি গঠন করে সংগঠনের নীতি নির্ধারণী পর্যায়ে জমা দিলেও অদ্যাবধি অনুমোদন মিলেনি তার। আর এরিমধ্যে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের প্রথম নির্বাচিত সভাপতি আ.ক.ম সাহাবউদ্দিন ফরায়েজী মারা যান। যার জের ধরে শুন্য হয় পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদ।

বর্তমানে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের শুন্য সভাপতি পদে আসীন হতে দৌড়ঝাঁফ শুরু করেছেন একাধিক ক্ষমাধর নেতা। এরা হলেন, জেলা আওয়ামীলীগের মুক্তিযূদ্ধ বিষয়ক সম্পাদক সদর ইউপি’র ৩-৩বার নির্বাচিত স্বর্ণপদক জয়ী চেয়ারম্যান প্রবীন রাজনীতিক এডভোকেট কামাল হোছাইন, অধুনালুপ্ত কমিটির সিনিয়র সহ-সভাপতি(প্রাক্তন ভারপ্রাপ্ত সভাপতি) এ.টি.এম বখতিয়ার উদ্দিন চৌধুরী, সাবেক সহ-সভাপতি জেলা আওয়ামীলীগ নেতা এস.এম গিয়াসুদ্দিন, সাংবাদিক জহিরুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক ক্লিন ইমেজ ব্যক্তিত্ব হিসাবে পরিচিত মাষ্টার আজমগীর চৌধুরী এম.এ প্রমুখ।

এদিকে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের অধিকাংশ নেতাকর্মীর প্রত্যাশা শুন্য সভাপতি পদ পূরনে গণতান্ত্রিক পন্থায় পুনরায় নির্বাচনের ব্যবস্থা গ্রহন অথবা নতুন করে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের নেতৃত্ব নির্ধারনের পদক্ষেপ নেয়া হোক। এবিষয়ে জানতে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সালাহউদ্দিন আহমদ সি.আই.পি’র সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সকল পর্যায়ে আলোচনার ভিত্তিতেই বিষয়টির ফাঁয়সালা করা হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM