বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

করুনারত্নের সেঞ্চুরিতে প্রথম দিনটি শ্রীলঙ্কার

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৪ ১৯:৫৮:০৭  

স্পোর্টস ডেস্ক
দিমুথ করুনারত্নের অপরাজিত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গল টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা। দিন শেষে লঙ্কানদের সংগ্রহ দুই উইকেট হারিয়ে ২৫০ রান। তবে হতাশায় কেটেছে নতুন অধিনায়ক জেসন হোল্ডারের নেতৃত্বে ক্যারিবিয়ানদের।

গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্টে প্রথমটি বুধবার (১৪ অক্টোবর) মুখোমুখি হয় শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। এদিন টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। আর অধিনায়কে সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে শুরুটা দারুণ করেন দুই ওপেনার।

কৌশল সিলভাকে নিয়ে ওপেনিং জুটিতে ৫৬ রান তোলেন কুরনারত্নে। তবে সিলভা ব্যক্তিগত ১৭ রান করে কেমার রোচের শিকার হন। তিন নম্বরে ব্যাটিংয়ে নামা লাহিরু থিরিমান্নেও অবশ্য নিজের সেরাটা দিয়ে যেতে পারেন নি। দলীয় ১০১ রানের সময় ব্যক্তিগত ১৬ করে দেবেন্দ্র বিশুর বলে আউট হন তিনি।

এদিকে চতুর্থ ব্যাটসম্যন হিসেবে নামা দিনেশ চান্দিমালকে নিয়ে দিনের বাকি সময়টা স্বাছন্দে পার করে দেন বাঁ হাতি ব্যাটসম্যান করুনারত্নে। ২৮৮ বলের মোকাবেলায় ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন তিনি। তার ১৩৫ রানের ইনিংসে ১০টি চার একটি ছয়ের মার ছিল।

আগামীকাল অপর অপরাজিত ব্যাটসম্যান হিসেবে ৭২ রানে মাঠে নামবেন চান্দিমাল। তিনি ১৪৬ বলে ছয় চার ও এক ছয়ে তার ইনিংসটি সাজান।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা