বাংলাদেশ, , শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

গেইল বরিশালের, সিলেটে আফ্রিদি, ঢাকার সাঙ্গাকারা

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৪ ১৯:৩৯:০৯  

আলোকিত কক্সবাজার ডেক্স॥
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম আকর্ষণ আগেও ছিলো বিদেশী খেলোয়াড়রা। এবারও তার ব্যতিক্রম নেই। এমনিতে খেলোয়াড় নিতে হবে বাই চয়েস নিয়মে। কিন্তু ফ্রাঞ্চাইজিগুলো চাইলে বিদেশী খেলোয়াড়দের সাথে আগেই চুক্তি করে ফেলতে পারে। ছয়টি ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটের সাতজন বড় তারকাকে এর মধ্যে দলে ভিড়িয়েছে। যার মধ্যে আছেন ক্রিস গেইল, শহীদ আফ্রিদিরা।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে একটি সংবাদ সম্মেলনে এই কথা জানালেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। তার দেয়া তথ্য অনুসারে শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারাকে দলে নিয়েছে ঢাকা ডিনামাইটস। ওয়েস্ট ইন্ডিজের গেইলকে নিয়েছে বরিশাল বুলস। শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশানকে দলে টেনেছে চিটাগাং ভাইকিংস। পাকিস্তানের শহীদ আফ্রিদি খেলবেন সিলেট রয়্যালস দলে। আফ্রিদি এর আগে খেলেছেন ঢাকার হয়ে।
আর শ্রীলঙ্কার থিসারা পেরেরা হয়েছেন রংপুর রাইডার্সের। খেলোয়াড় টানার দৌড়ে একটু এগিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তারা দলে নিয়েছে পাকিস্তানের শোয়েব মালিক ও ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিনকে।
বিপিএলের বেধে দেয়া তালিকা থেকেই খেলোয়াড় টানতে হবে ফ্রাঞ্চাইজিগুলোকে। তবে এর বাইরে ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে খেলোয়াড় টানার সুযোগটা বিপিএল দিয়েছে ফ্রাঞ্চাইজিগুলোকে। অবশ্য বেধে দেয়া ৭০ হাজার ডলারের বেশি পারিশ্রমিক দেয়ার দায়ভার বাংলাদেশ ক্রিকেট বোর্ড নেবে না। আগামী ২০ নভেম্বর শুরু হবে তৃতীয় বিপিএল। ১৫ ফেব্রুয়ারি হবে ফাইনাল।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা