বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

পেলের চোখে মেসিই সেরা

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৩ ১৯:১৭:০৮  

স্পোর্টস ডেস্ক

সর্বকালের সেরা হওয়ার দৌড়ে ঘুরেফিরেই আসে পেলে-ম্যারাডোনার নাম। এবার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন পেলে। ক’দিন আগেই তিনি বলেছিলেন, ফুটবলীয় দক্ষতায় মেসি তার কাছাকাছি অবস্থানে রয়েছে। নতুন করে জানালেন, গত এক দশকের সেরা খেলোয়াড় মেসি।

সেই সঙ্গে স্বদেশী নেইমার ও ক্রিস্টিয়ানো রোনালদোর প্রশংসা করতেও ভোলেননি তিনবারের বিশ্বকাপ জয়ী পেলে। অন্যদিকে, ফিফা প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার গুজবও তিনি উড়িয়ে দিয়েছেন। কলকাতায় এক প্রেস কনফারেন্সে এসব কথা বলেন পেলে। উল্লেখ্য, গত রোববার (১১ অক্টোবর) সকালে দীর্ঘ ৩৮ বছর পর ভারতের কলকাতায় পা রাখেন ফুটবলের এ জীবন্ত কিংবদন্তি।

পেলের মতে, ‘বিভিন্ন প্রজন্মের খেলোয়াড়দের মধ্যে তুলনা করাটা বেশ কঠিন। তবে গত দশ বছরের হিসেবে মেসিকেই আমি সেরা মানছি। আক্রমণভাগে রোনালদো গোল করতে পারদর্শী। কিন্তু মেসির খেলার ধরনটাই অন্যরকম। আমার পছন্দের দলে দু’জনকেই রাখতে চাইবো। এছাড়াও উদীয়মান তারকাদের মধ্যে নেইমার অন্যতম । তার সামনে উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে।’

ফিফা নির্বাচন নিয়ে পেলের ভাষ্য, ‘পরবর্তী ফিফা প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়ার প্রশ্নই ওঠে না। এটি সম্পূর্ণ গুজব। এ পদে প্রতিদ্বন্দ্বিতা করার কোনো ইচ্ছাই আমার নেই।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা