বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

কক্সবাজারে পালন করা হলে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১৩ ১৫:৫১:৪৬  

নিজস্ব প্রতিবেদক॥

“জ্ঞানই জীবন” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে কক্সবজারে পালন করা হলো এবারের আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস। জেলা প্রশাসক কার্যালয় সামনে গতকাল সকাল সাড়ে ১১টার দিকে দিবসটি পালন করা হয়েছে। অনুষ্টানের শুরুতে একটি র‌্যালি জেলা প্রশাসক কার্যালয় থেকে বের হয়ে আবার একই স্থানে এসে শেষ হয়েছে। উক্ত অনুষ্টানে প্রধান অথিতি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন।

এসময় প্রধান অথিতি বলেন, কক্সবাজার একটি দূর্যোগ প্রবণ এলাকা। বাংলাদেশ ফায়ার নসার্ভিস ও সিভিল ডিফেন্স এর অভজ্ঞ সদস্যগণ দূর্যোগ ভূমিকম্প ও অগ্নি দুর্ঘটনাসহ যে কোন দূর্যোগ নিজেদো জীবেেনর ঝুকি নিয়ে নি:স্বার্থভাবে মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। তিনি বলেন, সব শ্রেণীর মানুষের দূর্যোগ মোকাবেলার প্রাথমিক প্রস্তুতির প্রশিক্ষণের জ্ঞান রাখতে হবে। পাশাপাশি ফায়ার সার্ভিস কতৃপক্ষকে এ সংক্রান্ত বিভিন্ন কর্মসূচী হাতে নিতে হবে।

অনুষ্টানের শুরুতে বাড়িতে বা বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে আগুন ধরলে কিভাবে আগুন নিয়ন্ত্রনে আনতে হবে তার উপর মহড়া দেয়া হয়।

dc-4
মহড়া ও অনুষ্টান পরিচালনা করেছেন কক্সবাজার ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর ওয়ার হাউজ ইনসেপেক্টর আব্দুল মজিদ। অনুষ্টানে সভাপতিত্ব করেন কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র উপ-পরিচালক মো: জসিম উদ্দিন।

দূর্যোগ প্রশমন দিবসে স্কুল-কলেজের শিক্ষার্থী, এনজিও সংস্থাসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা