শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান আবছারের বিরুদ্ধে দূদকের মামলা

কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান আবছারের বিরুদ্ধে দূদকের মামলা

অনলাইন বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক

সরকারি জমি নিয়ম বহির্ভূতভাবে ব্যক্তি মালিকানায় বন্দোবস্তি দিয়ে অনৈতিক সুবিধা আদায়ের অভিযোগ এনে কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দূদক।
সোমবার সন্ধ্যা ৭টার দিকে দূর্নীতি দমন কমিশন (দূদক) সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারি পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান বাদী হয়ে কক্সবাজার সদর থানায় এ মামলা দায়ের করেন বলে নিশ্চিত করেছেন কক্সবাজার সদর থানার অপারেশন কর্মকর্তা এসআই মো. কাইয়ুম উদ্দিন চৌধুরী।
মামলায় সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবছারই একমাত্র আসামী বলেও জানান তিনি।
এসআই মো. কাইয়ুম উদ্দিন চৌধুরী জানান, মামলার এজাহারে নুরুল আবছারের বিরুদ্ধে বিগত ১৯৮৬ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত কক্সবাজার পৌরসভার খাস জায়গা নিয়ম বহির্ভূতভাবে বিভিন্ন ব্যক্তির নামে বন্দোবস্তি দেয়ার অভিযোগ তোলা হয়েছে। পাশাপাশি এসব খাস জায়গা বন্দোবস্তি দিয়ে অনৈতিকভাবে আর্থিক সুবিধার আদায়েরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
‘‘মামলার এজাহারে ১০/১৫ জনের নামে নিয়ম বহির্ভূতভাবে খাস জায়গা বরাদ্ধ দেয়ার অভিযোগের কথা উল্লেখ রয়েছে।’’
এসআই কাইয়ুম জানান, এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
এব্যাপারে নুরুল আবছার জানান, টানা ৪ বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তিনি। তিনি যদি কোন অনিয়মে জড়িত থাকেন তবে তাকে আগে নোটিশ দেয়ার প্রয়োজন ছিল। কোনভাবে তাকে অবহিত না করে এরূপ মামলাটি একটি ষড়যন্ত্রের অংশ। সামনে নির্বাচন নিয়ে এ ষড়যন্ত্র শুরু হয়েছে।
তিনি জানান, তিনি চেয়ারম্যানের দায়িত্বে থাকাকালিক নিয়ম মেনেই জমি বরাদ্ধ দিয়েছেন। যে জমি বরাদ্ধ দেয়া হয়েছে তা থেকে পৌরসভা আর্থিক সুবিধা পাচ্ছে এখনো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM