মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

প্রশ্নপত্র ফাঁসের মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে আটক ২

প্রশ্নপত্র ফাঁসের মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে আটক ২

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স॥
রাজধানীর সবুজবাগ এলাকায় অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁসের মিথ্যা তথ্য প্রচারণার অভিযোগে দুজনকে আটক করেছে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ। আটকরা হলেন : রেজাউল আলম ওরফে অর্নি ও আনিছুর রহমান ওরফে মিঠু। ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মুনতাসিরুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটকদের কাছ থেকে তিনটি মোবাইল ফোনসেট ও ২০ হাজার টাকা উদ্ধার করা হয়। এগুলো তারা প্রচারণার কাজে ব্যবহার করত। তারা একে অপরের সঙ্গে যোগসাজশে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তীচ্ছু ছাত্রছাত্রীদের প্রশ্ন ও উত্তরপত্র প্রদানের জন্য ফেসবুকে অন্যের ছবি, ছদ্ম নাম (রহমান রিফাত) ব্যবহার করে একটি মিথ্যা ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রচারণা চালায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আটকরা প্রশ্নপত্র ও উত্তরপত্র গ্রহণে আগ্রহীদের কাছ থেকে নগদ অথবা বিকাশের মাধ্যমে টাকা নিত। অর্নির মায়ের নামে খোলা বিকাশ অ্যাকাউন্ট ছাড়াও বিভিন্ন বিকাশের দোকান থেকে অর্থ লেনদেন করে আসছিল তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহের মিথ্যা তথ্য ওয়েবসাইটে প্রচার করে ছাত্র আন্দোলনের মাধ্যমে দেশের শিক্ষা বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্নসহ আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করছিল তারা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM