বাংলাদেশ, , শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

জাবির সিনেট নির্বাচনে আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ জয়

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১২ ০৯:৩০:৫২  

আলোকিত কক্সবাজার ডেক্স॥
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেটে ৩৩ শিক্ষক প্রতিনিধি নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকরা নিরাঙ্কুশ জয় পেয়েছেন। সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচনের ৩৩ আসনের মধ্যে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ২৫টি এবং বিএনপি, বাম ও আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের জোট ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ ৮টি পদে জয়লাভ করেছে। তবে ৮টি পদে স্বতন্ত্র প্রার্থিরা প্রতিদ্বন্দ্বিতা করলেও কেউ জয়লাভ করতে পারেননি। গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও নির্বাচন কমিশনার আবু বকর সিদ্দিক বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এই ফলাফল ঘোষণা করেন। এ সময় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ : পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার, প্রাণিবিদ্যা বিভাগের ড. কবিরুল বাশার, রসায়ন বিভাগের অধ্যাপক ড. কৌশিক সাহা, ড. তপন কুমার সাহা, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমদ, দর্শন বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমেদ, সরকার ও রাজনীতি বিভাগের বশির আহমেদ, সিএসই বিভাগের অধ্যাপক ড. মো. হানিফ আলী, অর্থনীতি বিভাগের অধ্যাপক মো আমজাদ হোসেন, আইবিএ বিভাগের ড. মো. বখতিয়ার রানা, ড. মো. মোতাহার হোসেন, মাইক্রোবায়োলজি বিভাগের ড. মো. আনোয়ার খসরু পারভেজ, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খবির উদ্দিন, ড. সৈয়দ হাফিজুর রহমান, বাংলা বিভাগের খালেদ হোসেইন, আন্তর্জাতিক বিভাগের ড. মো. খালিদ কুদ্দুস, গণিত বিভাগের ড. মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, অধ্যাপক সত্রাজিৎ কুমার সাহা, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ড. মো. লুৎফর রহমান, ভূগোল ও পরিবেশ বিভাগের ড. মো. শাহেদুর রশিদ, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাশেদা আখতার, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ড. রাশেদা ইয়াসমিন শিল্পি, ফামেসি বিভাগের ড. সুকল্যাণ কুমার কুন্ডু, প্রত্নতত্ত্ব বিভাগের ড. সুফি মোস্তাফিজুর রহমান, ইতিহাস বিভাগের হোসনে আরা বেবি।
সম্মিলিত শিক্ষক সমাজ : পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ. এ. মামুন, ইতিহাস বিভাগের অধ্যাপক এ. টি. এম আতিকুর রহমান, সরকার ও রাজনীতি বিভাগের নইম সুলতান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ফিরোজা হোসেন, প্রত্নতত্ত্ব বিভাগের মালিহা নার্গিস আহমেদ, রসায়ন বিভাগের মাহবুব কবীর, গণিত বিভাগের মো. শরিফ উদ্দিন এবং ফার্মেসি বিভাগের মো. সোহেল রানা।
এর আগে রবিবার সকাল ৯ থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে মোট ৪৯৭ জন ভোটারের মধ্যে ৪৭৫ জন ভোটার ভোট প্রদান করেন। সর্বাধিক ২৮১টি ভোট পেয়েছেন সম্মিলিত শিক্ষক সমাজ থেকে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. এ. মামুন।

কালের কণ্ঠ


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা