বাংলাদেশ, , শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩

টেকনাফের জলসীমায় নৌকাসহ ৬ জেলেকে অপহরণ করেছে মিয়ানমার পুলিশ

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১১ ২৩:৪২:৫৫  

টেকনাফ প্রতিনিধি॥

টেকনাফের নাফনদী থেকে মাছ ধরার সময় ৩টি নৌকাসহ ৬ জেলেকে অপহরণ করে নিয়ে গেছে মিয়ানমার সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশ (বিজিপির) সদস্যরা। এতে জেলে পরিবারের মাঝে অজানা আতংক বিরাজ করছে। রোববার সকালে টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া ১নং সুইচ গেট সংলগ্ন নাফনদী থেকে তাদের ধরে নিয়ে যায়।  তারা সবাই টেকনাফ পৌরসভার বাসিন্দা ।
নৌকার মালিক মো. জাফর আলম জানান, দীর্ঘ ১৫দিন ধরে নদীতে মাছ শিকার করতে না পারলেও গতকাল জেলে আলমগীর ও আবদুল্লাহ নৌকাটি নিয়ে নাফনদীতে মাছ শিকার করতে যায়। বাংলাদেশ জলসীমানা শূন্য রেখার কাছাকাছি জাল ফেলে মাছ শিকার করছিল। এসময় মো. হোসেন, ছৈয়দ আকবর, মোহাম্মদ ইসলাম ও মো. আবুলের পাঁচটি নৌকা মাছ শিকার করছিল। হঠাৎ করে মিয়ানমার থেকে একটি ট্রলার ১০-১২ জনের মতো লোকজনের  হাতে অস্ত্র-শস্ত্রসহ তাদের দিকে তেড়ে আসতে দেখে মো. ইসলাম ও মো. আবুলের নৌকা দুটি পালিয়ে আসতে সক্ষম হলেও অপর তিনটি নৌকায় থাকায় ছয়জন জেলেসহ অস্ত্রেরমূখে মিয়ানমারের দিকে নিয়ে যাওয়ার বিষয়টি অবহিত করে।

তিনি আরো বলেন, নৌকাসহ জেলেদের ধরে নিয়ে যাওয়ার খবরটি টেকনাফ সদর বিওপির বিজিবির দায়িত্বরত হাবিলদার মো. শামসুকে অবগত করি। টেকনাফ ৪২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. আবুজার আল জাহিদ বলেন, তিনটি নৌকাসহ ছয় জেলেকে ধরে নিয়ে যাওয়ার ঘটনায় মিয়ানমার যোগাযোগ করা হয়েছে। জেলেদের তাদের ফেরত দেওয়ার আশ্বস্ত করেছেন মিয়ানমার বিজিপি।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা