বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

অবশেষে পেকুয়ায় মুক্তিযোদ্ধা শাহাব উদ্দিন হত্যাকান্ডে ১৭ জনের বিরুদ্ধে মামলা-গ্রেপ্তার-৫

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১০ ২৩:৩৭:২৫  

মনজুর আলম, চকরিয়া ঃ
কক্সবাজারের পেকুয়ায় মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম শাহাব উদ্দিন ফরায়েজী হত্যাকা-ের ঘটনায় ১৭ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন নিহতের পুত্র মেহেদী হাসান ফরায়েজী।

শনিবার রাতে মামলাটি দায়ের করেন বলে পেকুয়া থানার ওসি মো. আবদুর রকিব নিশ্চিত করেছেন।
পুলিশ জানায়, এজাহার নামীয় এই আসামীর মধ্যে গত শুক্রবার পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্য দুই নারীসহ আটক করা ১৬ জন থেকে ৫ জনের নামও রয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
মামলার এজাহার নামীয় এবং গ্রেপ্তারকৃত ৫ আসামী হলেন পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়িস্থ হিরাবনিয়া গ্রামের বদিউল আলমের ছেলে জাফর আলম, মৃত ছৈয়দ নূরের ছেলে মাহমুদুল করিম, মালগারা এলাকার মৃত অজিউর রহমানের স্ত্রী শামারুখ বেগম, সিএনজি অটোরিক্সা চালক হিরাবনিয়া গ্রামের নুরুল আলমের ছেলে জসীম উদ্দিন ও মৃত একরাম মিয়ার ছেলে নেজামত উল্লাহ।
পেকুয়া থানার ওসি মো. আবদুর রকিব গতরাতে বলেন, ‘নিহত উপজেলা আওয়ামীলীগ সভাপতি আ.ক.ম শাহাব উদ্দিন ফরায়েজীর পুত্র মেহেদী হাসান ফরায়েজী বাদী হয়ে আজ (গতকাল) রাতে থানায় একটি এজাহার জমা দেয়। এর পর তা মামলা হিসেবে রুজু করা হয়। মামলার এজাহারনামীয় অন্য আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’ ওসি আরো বলেন, ‘মামলার এজাহারনামীয় আসামী শামারুখ বেগম ও সিএনজি অটোরিক্সা চালক জসীম উদ্দিনের মাধ্যমে অপরাপর আসামীরা শাহাব উদ্দিন ফরায়েজীকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করে। এ সময় আসামীরা দাহ্য পদার্থও ব্যবহার করে বলে মামলার এজাহারে বাদী দাবি করেছেন।’
উল্লেখ্য, বাড়ি থেকে বের হয়ে নিখোঁজের প্রায় ১৪ ঘন্টা পর গত বুধবার ভোর প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশের পাহাড়ি এলাকার মালাঘারা ছড়া থেকে উলঙ্গ অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। এর আগে স্থানীয় লোকজন শাহাব উদ্দিন ফরায়েজীর লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা