বাংলাদেশ, , শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

এডভোকেট মোহাম্মদ শাহ্ আলম’র ৩য় মৃত্যু বার্ষিকী ১১ অক্টোবর

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-১০ ২১:১৮:০৮  

প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি, এজিপি, বিশিষ্ট সমাজ সেবক এডভোকেট মোঃ শাহ আলমের তৃতীয় মৃত্যু বার্ষিকী ১১ অক্টোবর রবিবার। মরহুম মোহাম্মদ শাহ্ আলম ২০১২ সালের ১১ ই অক্টোবর কক্সবাজার শহরের টেকপাড়ার জনতা সড়কস্থ নিজ বাসবভনে ইন্তেকাল করেন। তিনি ১৯৩৮ ইং সালের ১০ ই সে্েপ্টম্বর চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়ননের সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। মরহুম শাহ্ আলম ১৯৭৬ সালে কক্সবাজার জেলা বারে যোগদান করেন। তিনি কক্সবাজার জেলা বারে যোগদানের পূর্বে স্বল্প সময়ের জন্য চট্রগ্রাম জেলা বারে কর্মরত ছিলেন।
মরহুম আলম তার জীবদ্দশায় চকরিয়া উপজেলায় কৈয়ারবিল হাইস্কুল প্রতিস্টায় সক্রিয় ভুমিকা পালন করেন, এছাড়া চকরিয়া কলেজ প্রতিস্টা সহ কৈয়ারবিলের বিভিন্ন রাস্তা ঘাট ও বিভিন্ন উন্নয়ন ও প্রতিষ্টায় ব্যপক ভুমিকা পালন করেন। তিনি কৈয়ারবিলস্থ  হামিদ উল্লাহ্ সিকদার পাড়া জামে মসজিদ এর উন্নয়নে ব্যপক ভুমিকা পালন করেন এবং মৃত্যুর আগ পর্যন্ত উক্ত মসজিদ পরিচালনা কমিটির সভাপতির দায়িত্বে ছিলেন। তিনি কৈয়ারবিল ইউনিয়ন পরিষদ কার্যালয় নির্মানের জন্য জমি দান সহ উন্নয়ন কার্যে সক্রিয় ভুমিকা পালন করেন।
আইন পেশায় নিযুক্ত থাকাকালীন সময়ে তিনি বিভিন্ন সময়ে চকরিয়া বারের সভাপতি, কক্সবাজার জেলা বারের সহ-সভাপতি ও সদস্য হিসাবে বিভিন্ন মেয়াদে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বন বিভাগের কৌশলী,  দীর্ঘ ৮ বছর এজিপি, এবং মৃত্যুর আগ পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের কৌশলী হিসাবে নিযুক্ত ছিলেন।
মরহুম আলম তার জীবদ্দশায় অত্যন্ত সৎ, সদালাপী, বন্ধু বৎসল ও সকল শ্রেণী পেশার মানুষের কাছে প্রিয় মানুষ ছিলেন। তিনি মানবাধিকার প্রতিষ্টায় আমৃত্যু সংগ্রাম করে গেছেন এবং দীর্ঘদিন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চকরিয়া উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি মৃত্যুর আগ পর্যন্ত বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং ধর্মীয় সংগঠনের সাথে সক্রিয় ভাবে জড়িত ছিলেন।
মরহুমের ৩য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল সহ বিভিন্ন অনুস্টান অনুস্টিত হবে বলে মরহুমের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া আতœীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ সর্বস্তরের জনসাধারনকে মরহুমের আতœার মাগফেরাত কামনা করে দোয়া করার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা