বাংলাদেশ, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

মনখালীতে বসতভিটার গাছ কর্তনের অভিযোগ

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৯ ১৯:২৯:০২  

নিজস্ব প্রতিবেদক॥
উখিয়ার মনখালীতে দুবৃর্ত্ত্যের হাতে খাইরুল বাশার নামে এক ব্যক্তির বাসতবাড়ির ফলজ গাছ কর্তন করা অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার দুপুরের মনখালী ঝুমপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। এতে তার ২০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তিনি।
ভোক্তভূগী খাইরুল বাশার জানিয়েছেন, এলাকার চিহ্নিত ভূমিদস্যু ইমাম শরিফের পুত্র মো: হারুন’র নেতৃত্বে  মো: হারেছ ও হাসানসহ কয়েকজন দীর্ঘদিন ধরে তার বসতভিটা দখল করতে পায়তারা করে আসছিল। তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার হঠাৎ তার বসতভিটায় প্রবেশ করে বাগানের গাছ কর্তন করতে থাকে। প্রায় ১০/১৫টি নারিকেল, আম, সুপারি এবং কাটাল গাছ কর্তন করে। এতে প্রায় তার ২০ হাজারেরও বেশি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তিনি। তার অভিযোগ এর আগেও কয়েকবার অভিযোক্ত ব্যক্তিরা বাড়িতে ঢুকে তার উপর হামলা চালিয়েছিল।
এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি বরাবর অভিযোগ করার পরও কোন সুরহা হয়নি বলে জানান ভোক্তভূগী খাইরুল বাশার। যার ফলে এসব ভূমিদস্যুরা বারবার এ ধরনের ঘটনা ঘটিয়ে যাচ্ছে। যেখানে বর্তমান সরকার সবুজ বনায়ন সৃজন করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে সেখানে তিনি গাছ কর্তন করে অপরাধ করেছেন। এতে এলাকায় পরিবেশের উপর দারুন প্রভাব পড়তে পারে বলে দাবি করেছেন স্থানীয়রা। স্থানীয়দের অভিযোগ হারুন বন বিভাগের গাছ কেটে ও বনবিভাগের জমি দখল করে বিক্রি করে আসছিল দীর্ঘদিন থেকে।
এ ব্যাপারে জানতে চাওয়া হলে অভিযোক্ত হারুনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে মোবাইল ফোনে পাওয়া যায়নি।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা