শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

মুক্তা’র ঘাতক স্বামীর ফাঁসির দাবীতে মানববন্ধন!

মুক্তা’র ঘাতক স্বামীর ফাঁসির দাবীতে মানববন্ধন!

অনলাইন বিজ্ঞাপন

খাঁন মাহমুদ আইউব, ২০এপ্রিল
চট্টগ্রামে যৌতুক লোভী সাইফুল ইসলাম (৪০) ও তার পরিবারের সদস্যদের হাতে স্ত্রী দিলোয়ারা বেগম মুক্তা (৩৩) কে পরিকল্পিত হত্যাকান্ডের ঘটনার প্রতিবাদে খুনিদের ফাঁসির দাবীতে মানব বন্ধন করেছে মুক্তার স্বজন ও এলাকাবাসী।
হত্যার তৃতীয় দিনে মানববন্ধনে হাজার খানেক নারী পুরুষ সাইফুলের ফাঁসি চাই বলে বিক্ষোভ প্রদর্শন করেন।শনিবার নগরীর মুরাদপুর সিডিএ এভিনিউতে এই মানববন্ধন শেষে মুরাদপুর গোরস্থানে মুক্তার দাফন সম্পন্ন হয়।
নিহতের ভাই সোহেল জানান,গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) নগরীর বায়েজিদ থানার চালতাতলীস্থ করিমগঞ্জ এলাকার একটি বাসায় যৌতুকের দাবীতে স্বামী সাইফুল ইসলাম তার স্ত্রী মুক্তাকে নির্মম ভাবে নির্যাতন চালিয়ে খুন করে।খুন করার পর আত্মহত্যা বলে চালিয়ে দিতে খুনি সাইফুলের পরিবারের সদস্যরা নিহত মুক্তাকে ফাঁসিতে ঝুলিয়ে রাখে।
এদিকে নিহতের পরিবারের দাবী মুক্তার ঘাড়ের উভয় পাশে কুপের কাটার ক্ষত রয়েছে।পরের দিন শুক্রবার সকালে সংবাদ পেয়ে নিহত মুক্তার পরিবারের সদস্যরা ঘটনাস্থলে পৌছার আগেই লাশ ফাঁসিতে ঝুলানো অবস্থা থেকে নামিয়ে ফেলে খুনিরা।
এদিকে বায়েজিদ থানা অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান খন্দকার জানান,এই ঘটনায় নিহতের পিতা হাজী আমির আহমদ বাদী হয়ে বায়েজিদ থানায় স্বামী সাইফুলকে অভিযোক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেন।উক্ত অভিযোগের প্রেক্ষিতে বায়েজিদ থানার পুলিশ অভিযান চালিয়ে ঘাতক স্বামী সাইফুল কে আটক করে আদালতে প্রেরন করেছে।শুক্রবার দুপুরে ঘটনা স্থল হতে লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করা হয়েছে।
এদিকে শনিবার দুপুরে মর্গ থেকে নিহত মুক্তার লাশ মুরাদপুরস্থ জানে আলম সড়কে তার পিত্রালয়ে আনা হলে স্বজনদের কান্নায় এক হৃদয় বিদারক অবস্থার সৃষ্টি হয়।শত শত এলাকার নারী পুরুষ হত্যার প্রতিবাদ মুক্তার লাশ নিয়ে মুরাদপুর সিডিএ এভিনিউতে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেন।
মানববন্ধনে অংশ্রগ্রহন কারীদের মধ্যে হত্যা পরবর্তী প্রত্যক্ষদর্শীদের মতে এটি একটি ঠান্ডা মাথায় পরিকল্পিত খুন বলে মন্তব্য করেন অনেকে।নিহত মুক্তার স্বজন ও এলাকাবাসীরা মুক্তার ঘাতক স্বামী সাইফুল সহ জড়িত সকল কে গ্রেফতার পূর্বক ফাঁসির দাবী জানিয়ে ব্যানার ও প্লেকার্ড বহন করতে দেখা গেছে।
পরবর্তিতে বাদে আসর মুরাদপুর জামে মসজিদে মুক্তার নামাজে জানাজা শেষে স্থানীয় গোরস্থানে লাশ দাফন সম্পন্ন হয়েছে।আগামীকাল রবিবার বিকেলে জামালখানস্থ চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মুক্তা হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্টিত হবে বলে জানিয়েছেন মুক্তার ভাই সোহেল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM