বাংলাদেশ, , শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩

বেনজিমার জোড়া গোলে ফ্রান্সের জয়

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৯ ১৫:০৮:৫২  

স্পোর্টস ডেক্স॥

২০১৬ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আয়োজক ফ্রান্স। তাই অন্যরা যখন বাছাই পর্বের ম্যাচ খেলতে ব্যস্ত তখন ফরাসীরা খেলে প্রীতি ম্যাচ। নিজেদের তৈরি করতে হবে তো। আর এবার প্রস্তুতি ম্যাচ ছিল আর্মেনিয়ার বিপক্ষে। নিজেদের শহর নিসে। সেখানে তিন মিনিটের মধ্যে দুটি গোল করলেন রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজিমা। ৪-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।
কোচ দিদিয়ের দেশম প্রতিশ্রুতি দিয়েছিলেন, বেনজিমার বদলী নামাবেন না। এই মৌসুমে রিয়াল মাদ্রিদের এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোরার বেনজিমা। কিন্তু আট ম্যাচের ছয়টিতেই তাকে পরে তুলে নেয়া হয়। ফরাসী কোচের কাছ থেকে সুযোগ পেয়ে সেটিকে ভালোভাবে কাজে লাগিয়ে প্রতিদান দিয়েছেন বেনজিমা। দ্বিতীয়ার্ধে দুটি গোল করেছেন। তার আগে গোল করেছেন অ্যান্তোইন গ্রিজমান ও ইয়োহান কাবায়ে।
প্রথম গোলটি করেন গ্রিজমান। বেনজিমার ভূমিকা ছিল তাতে। ১১ মাসের মধ্যে জাতীয় দলে প্রথম গোল করলেন গ্রিজমান। ৩৫ মিনিটে লিড নেয় ফ্রান্স। ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন কাবায়ে। এরপর দুই মিনিটের মধ্যে নিজের ২৬ ও ২৭তম গোল করেন বেনজিমা। ৭৭ ও ৭৯ মিনিটে গোলদুটি করেন তিনি।
৮০ মিনিটের সময় অবশ্য বেনজিমাকে মাঠ থেকে তুলে নিতে হয়। কারণটা ইনজুরি। ২৭ বছরের এই খেলোয়াড় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন। তবে কোচ দেশমের আশা, গুরুতর কিছু নয় এটি। দেশম বলেছেন, “উরুর পেছনে সমস্যা হচ্ছিল বেনজিমার। তাই তাকে তুলে নেই। আশা করছি এটা গুরুতর কিছু নয়। যদিও এ ব্যাপারে জানিনা এখনো।”


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা