বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

প্রশ্নফাঁসের গুজবেই অনুষ্ঠিত হলো ঢাবি ভর্তি পরীক্ষা

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৯ ১১:২৩:০০  

আলোকিত কক্সবাজার ডেক্স॥

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষা। ইতোমধ্যেই ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে এ দু’টি বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন ফাঁসের গুজব উঠেছে। ফেসবুকের কয়েকটি পেইজে ‘প্রশ্ন পাওয়া গেছে, প্রয়োজনে যোগাযোগ করুন’ বলে  অনেকেই ফেসবুকে পোস্ট করেছেন।
এদিকে, প্রশ্নফাঁসসহ ভর্তি পরীক্ষায় সবধরনের জালিয়াতি প্রতিরোধে প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছিল ভ্রাম্যমাণ আদালত।
প্রশ্নফাঁসের বিষয়ে জানতে চাইলে ঢাবি ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বলেন, ‘এমন অভিযোগ আমরাও পেয়েছি। বিষয়টি আমরা দেখছি। আমরা সর্বোচ্চ সর্তক রয়েছি। প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’
ভ্রাম্যমাণ আদালতের বিষয়ে তিনি বলেন, ‘কোনো জালিয়াতির ঘটনা ঘটলে তাৎক্ষণিক যেন শাস্তি দেয়া যায়। সেজন্যেই প্রথমবারের মতো এবার আমরা ভ্রাম্যমাণ আদালতের ব্যবস্থা করেছি। ধরা পড়ার সাথে সাথেই আমরা ব্যবস্থা নেবো। আর আমরা তো সতর্ক আছিই।’
এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা  সকাল ১০ টা থেকে পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শেষ হয় সকাল ১১টায়।
পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন কিংবা টেলিযোগাযোগ করা যায় এমন যে কোনো ইলেকট্রনিক্স ডিভাইস বা যন্ত্র ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে জানানো হয়েছে।
‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ঢাবির ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের প্রথমবর্ষের ভর্তির কার্যক্রম শুরু হলো।
ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ শুক্রবার সকাল ১০টার দিকে জানান, এবারের পরীক্ষায় এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা