বাংলাদেশ, , শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩

৩ বিদ্যুৎকেন্দ্র, ২ সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৮ ১৩:২৮:৩৫  

আলোকিত কক্সবাজার ডেক্স ॥

একযোগে তিনটি বিদ্যুৎকেন্দ্র, দুটি সেতু, একটি সেতুর নির্মাণ কাজ, কয়েকটি জাতীয় মহাসড়ক ও বিশ্ববিদ্যালয় হল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) দুপুরে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব স্থাপনা, বিদ্যুৎকেন্দ্র ও নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সিলেটে কাজীর বাজার সুরমা নদীর উপর নবনির্মিত কাজীর বাজার সেতু, বিমানবন্দর বাইপাস ইন্টারসেকশন-লালবাগ-সালুটিকর-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ককে জাতীয় মহাসড়কে উন্নীতকরণ প্রকল্প, ভিত্তিপ্রস্তর স্থাপন ‍ও হবিগঞ্জের সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক মহাসড়কে নবনির্মিত বলভদ্র সেতু উদ্বোধন করেন শেখ হাসিনা।

মানিকগঞ্জে উদ্বোধন করেন হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে নবনির্মিত নয়াকান্দি সেতুসহ কিটিংচর ও সাটুরিয়া সেতু, হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে মানিকগঞ্জ শহরাংশ (মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে জেলা প্রশাসকের বাসভবন পর্যন্ত) চার লেনে উন্নীতকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন।

এসময় মোট ৪৭৬ মেগাওয়াট উৎপাদনক্ষম তিনটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এগুলো হলো- আশুগঞ্জ ৫১ মে. ও. গ্যাসভিত্তিক আইপিপি বিদ্যুৎকেন্দ্র, আশুগঞ্জ ২০০ মে. ও. মডুলার পাওয়ার প্লান্ট, আশুগঞ্জ ২২৫ মে. ও. কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (সিম্পল সাইকেল অংশ) এবং ব্রাহ্মণবাড়িয়ার মোড়াইল রেলক্রসিংয়ের উপর রেলওয়ে ওভারপাস নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন।

এছাড়া পোস্তগোলা সরকারি আধুনিক ময়দার মিল উদ্বোধন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যক্রমের উদ্বোধন ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নবনির্মিত জননেত্রী শেখ হাসিনা হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের এসব স্থাপনা ও নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সূত্র-বাংলা নিউজক্স


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা