বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

চীনের আলোচিত কাচের সেতুতে ফাটল!

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৮ ১০:০১:০৭  

আলোকিত কক্সবাজার ডেক্স ॥

চীনের তিন হাজার পাঁচশো ৪০ ফুট উঁচু পাহাড়ের গায়ে তৈরি কাচের সেতুতে ফাটল দেখা দিয়েছে। গত সোমবার (৫ অক্টোবর) একজন ভ্রমণকারী ফাটল ধরা ব্রিজের ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করেন। তিনি জানান, কাচের প্ল্যাটফর্মটি ফেটে যাওয়ার সময় তিনি ঝাঁকুনি অনুভব করেছেন।

চীনের হেনান প্রদেশে ইউনতাই পর্বতমুখী একটি পাহাড় ঘিরে ইউ শেপের এ প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে। জনগণের প্রবেশের জন্য প্ল্যাটফর্মটি চলতি বছরের ২০ সেপ্টেম্বর খুলে দেওয়া হয়।

কাচের ওয়াকওয়েটি ফেটে যাওয়ার ঘটনা কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন ও এটি মেরামতের জন্য আপাতত এখানে পর্যটকদের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

ঘটনার সাক্ষী পর্যটক জানান, তিনি ব্রিজটির শেষ সীমানায় পৌঁছাতেই ঠুং করে কাচ ভাঙার শব্দ শোনেন ও পায়ের নিচে কম্পন অনুভব করেন। নিচের দিক তাকিয়ে দেখেন সেতুতে ফাটল।

ইউনতাই পর্বতের এক মুখপাত্র জানান, এক টুরিস্টের হাত থেকে স্টেইনলেস স্টিলের মগ পড়ে ওয়াকওয়ের গ্লাস ভেঙে গেছে। তবে তিন স্তরের ওয়াকওয়ের প্রথম স্তরটিই শুধু ভেঙেছে। তাই সেটা গুরুতর বিপদজনক কিছু নয়। তবুও পরবর্তী নির্দেশ দেওয়ার আগ পর্যন্ত এখানে পর্টকদের আসতে নিষেধাজ্ঞা জারি কর‍া হয়েছে।

চীনের সপ্তাহব্যাপী জাতীয় দিবসের ছুটিতে এ ঘটনা ঘটেছে। ধারণা অনুযায়ী, এ সময় সেখানে পাঁচশো ৩২ মিলিয়ন মানুষ ভ্রমণে এসেছিলো।
দু্ইশো ২৩ ফুট চওড়া ও আটশো ৫৩ ফুট দীর্ঘ এ প্ল্যাটফর্মটি তিন স্তর বিশিষ্ট কাচের পাত দিয়ে তৈরি হয়েছে। যার ওজন প্রায় আটশো কিলোগ্রাম।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা