বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

কাকার সামনে রেকর্ডের হাতছানি

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৭ ১৬:২৩:৫০  

স্পোর্টস ডেস্ক

আর মাত্র দুই গোল করলেই স্বদেশী কিংবদন্তি রোমারিও ও জিকোকে ছাড়িয়ে যাবেন কাকা। তার সামনে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বে সর্বোচ্চ গোলদাতা হওয়ার হাতছানি। ক’দিন বাদেই রাশিয়া বিশ্বকাপ মিশনে চিলি ও ভেনেজুয়েলার মুখোমুখি সেলেকাওরা।

আগামী ০৯ অক্টোবর (শুক্রবার) কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে ব্রাজিল। আর ১৪ অক্টোবর ঘরের মাঠ পোর্তালেজায় ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে সেলেকাওরা। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টা ও সকাল ৭টায় ম্যাচ দু’টি শুরু হবে।

এ দুই ম্যাচ দিয়েই রেকর্ড গড়ার সুযোগ পাচ্ছেন কাকা। অবশ্য, প্রথমে তাকে স্কোয়াডেই রাখেননি কোচ কার্লোস দুঙ্গা। পরবর্তীতে ফিলিপ্পে কুতিনহোর ইনজুরিতে তাকে দলভুক্ত করা হয়।

ব্রাজিলের জার্সি গায়ে এখন পর্যন্ত বিশ্বকাপ বাছাইপর্বে ১০টি গোল করেছেন কাকা। সমান সংখ্যক ১১ গোল করে যৌথভাবে শীর্ষে রোমারিও ও জিকো।

শেষ পর্যন্ত এমন কীর্তি গড়তে পারলে কাকার রেকর্ডটি কী সহজে কেউ ভাঙতে পারবেন? এমন প্রেক্ষাপটে নেইমারকে এগিয়ে রাখছেন কাকা। তার মতে, খুব শিগগির না হলেও নিকট ভবিষ্যতে সবাইকে ছাড়িয়ে যাবেন নেইমার।

এক সাক্ষাৎকারে কাকা বলেন, ‘ব্রাজিলের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বে সর্বকালের সর্বোচ্চ গোল স্কোরার হতে পারাটা বিশেষ কিছু। লক্ষ্য পূরণে আর দু’টি গোল করতে হবে। আমাদের ফুটবল ইতিহাসে অনেক কিংবদন্তি রয়েছেন। সবাইকে ছাড়িয়ে যেতে পারাটা আমার ক্যারিয়ারে বিশেষ উপলক্ষ হয়ে থাকবে।’

বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার উল্লেখ করেন, ‘২০১০ বিশ্বকাপ বাছাইপর্ব থেকেই এ রেকর্ডে চোখ রাখছি। আমি জানি, আর মাত্র দুই গোল দরকার। কিন্তু পরবর্তীতে নেইমার ঠিকই সবাইকে ছাড়িয়ে যাবে। তার সামনে এখনো লম্বা ক্যারিয়ার পড়ে আছে। তাকে দিয়েই এটি সম্ভব।’

উল্লেখ্য, ব্রাজিলের হয়ে ৪৬টি আন্তর্জাতিক গোল করলেও এখনো বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলেননি নেইমার। ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপ হওয়ার সুবাদে সরাসরি চূড়ান্ত পর্বে অংশ নেয় সেলেকাওরা।

তবে চিলি ও ভেনেজুয়েলার বিপক্ষে নেইমারের মাঠে নামা হচ্ছে না। নিষেধাজ্ঞার কারণে দুই ম্যাচেই দর্শক ভূমিকায় থাকবেন ব্রাজিলিয়ান অধিনায়ক। উল্লেখ্য, এ দুই ম্যাচ শেষেই নেইমারের কোপা আমেরিকায় পাওয়া চারটি প্রতিযোগিতামূলক ম্যাচের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে।

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ বাছাইপর্বে পা রাখতে পারেন নেইমার। আগামী ১৩ নভেম্বর (শুক্রবার) রিভার প্লেট স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত ‍রাত ৪টায়।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা